Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সরকার ইসলাম ও মুসলিম উম্মাহর কল্যাণে নিবেদিত ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ইসলাম ও মুসলিম উম্মার কল্যাণে নিবেদিত। তিনি সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছেন। বাংলাদেশের হজযাত্রীদের কল্যাণে তিনি নানা মুখী ব্যবস্থা গ্রহণের মাধ্যমে হজ ব্যবস্থাপনাকে অনেক সহজ ও নিরাপদ করেছেন।

প্রতিমন্ত্রী গতকাল দুপুরে সিলেট আল মদীনা ইন্টারন্যাশনাল ইসলামিক ইনস্টিটিউট আয়োজিত ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ এর সম্মানে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। ধর্ম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এসব তথ্য জানিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, ধর্ম মানুষের কল্যাণে কাজ করে। ধর্ম সম্বন্ধে অজ্ঞ ব্যক্তিরাই ধর্মের নামে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে থাকে। তাই ধর্মকে ব্যবহার করে কেউ যাতে অনাচার সৃষ্টি করতে না পারে সে বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে।

ইন্সটিটিউট এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গোলাম কিবরিয়ার সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, সাবেক সংসদ সদস্য সফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ হোসেন, মাওলানা মুহিব্বুল হক ও মাওলানা মুসলেহ উদ্দিন রাজু।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন