Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লাহর ভয় ও তাকওয়া অর্জনেই মিলবে নাজাত

মুন্সিগঞ্জের টেংগরে ইসলামী মহাসম্মেলনে মাওলানা হাফিজুর রহমান কুয়াকাটা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

জামিয়া তালীমিয়া মাদরাসা ঢাকার প্রিন্সিপাল প্রখ্যাত বক্তা মাওলানা হাফিজুর রহমান সিদ্দীক (কুয়াকাটা) বলেছেন, আল্লাহর ভয় না থাকায় মুসলমানদের মাঝে বিভেদ সৃষ্টি হচ্ছে। মহান আল্লাহর ভয় ও তাকওয়া অর্জনের মাধ্যমেই মিলবে নাজাত। তিনি বলেন, আল্লাহপাক প্রত্যেক মানুষের ছিনায় ঈমানের নূর দান করেছেন। ঈমানের নূরকে কাজে লাগাতে হবে।

মুন্সিগঞ্জের সদর উপজেলার রিকাবী বাজারস্থ টেংগর গ্রামে বৃহস্পতিবার রাতে মৌলভী আমজাদ হোসেন (রহ.) এর স্মরণে অনুষ্ঠিত ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা হাফিজুর রহমান সিদ্দীক (কুয়াকাটা) এসব কথা বলেন।

জামিয়া ইসলামিয়া দারুল উলূম মাদরাসার মুহতামীম মাওলানা আজহার উদ্দিনের সভাপতিত্বে এবং মেঘনার সাতানি আশরাফুল উলূম মাদরাসার প্রিন্সিপাল আলহাজ মাওলানা আলতাফ হোসাইনের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন, কামরাঙ্গীর চরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়ার প্রিন্সিপাল মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর, রিকাবী বাজার টেংগর গ্রামের কৃতি সন্তান এডিশনাল আইজিপি মাহবুব হোসেন, মিরপুর জামিয়া কাসিমিয়া আশরাফুল উলূমের প্রিন্সিপাল মাওলানা জুনায়েদ আল হাবীব, চকবাজার শাহী মসজিদের ইমাম ও জাতীয় ইমাম সমাজের মহাসচিব মাওলানা মিনহাজ উদ্দিন, মাওলানা আবুল কাশেম আশরাফী, মাওলানা এহসানুল হক সন্দ্বীপি, মুফতী শাহ আবুল খায়ের বিক্রমপুরী, মাওলানা মুফতী আব্দুল মাজিদ।

এতে আরো উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, আওয়ামী লীগ নেতা ও আটাবের সভাপতি মনছুর আহমদ কালাম, জামিয়া কুরআনিয়া আরাবিয়ার শুরা সদস্য মাওলানা আবুল হাসানাত আমিনী, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মুন্সিগঞ্জ জেলা জাতীয় পার্টির নেতা আলহাজ আব্দুল বাতেন, জাতীয় ইমাম সমাজের সিনিয়র সহসভাপতি মাওলানা বেলায়েত হোসাইন আল ফিরোজী, ইসলামী ঐক্যজোটের সহকারী মহাসচিব মাওলানা এ কে এম আশরাফুল হক, মাওলানা আবুল কাশেম, খেলাফত আন্দোলন (জাফরুল্লাহ খান) এর আমীর মাওলানা জাফরুল্লাহ খান ও নায়েবে আমীর মাওলানা আবু জাফর কাশেমী।

মাওলানা হাফিজুর রহমান কুয়াকাটা বলেন, পবিত্র কুরআন হাদিস ছেড়ে দেয়ায় মুসলমানরা আজ দিশেহারা। এখলাসের সাথে আল্লাহর এবাদত করতে হবে। ঘরে ঘরে কুরআনের আলোকে ছড়িয়ে দিতে হবে। তিনি বলেন, ইসলাম কাউকে জোর করে মুসলমান বানায় না। ইহুদী নাসারারা আজ ইসলামের পতাকাতলে সমবেত হচ্ছে। মুসলমান নাম দিয়ে যারা নবীর আদর্শ ছেড়ে দিচ্ছে তাদেরকে তওবাহ করে হেদায়েতের পথে ফিরে আসতে হবে। মাওলানা হাফিজুর রহমান বলেন, আল্লাহ ও রাসূল (সা.) এর ইত্তেবাহ করতে হবে।

এডিশনাল আইজিপি মাহবুব হোসেন বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামের আদর্শকে অনুসরণ করে দেশ জাতির অগ্রগতিতে ভূমিকা রাখতে হবে। ঝগড়া বিবাদ পরিহার করে মানুষের সেবায় নিকেজে নিয়োজিত করতে হবে। পিতা মাতা অমূল্য সম্পদ। তিনি পিতা মাতার হক আদায়ে গুরুত্বারোপ করে বলেন, স্বাধীনতা যুদ্ধে মুন্সিগঞ্জের মিরকাদিম এলাকার জনগণের বিরাট অবদান রয়েছেন।

 



 

Show all comments
  • Ashraful Islam ২৮ ডিসেম্বর, ২০১৯, ১:০৮ এএম says : 0
    কিচ্ছা কাহিনী আর, অন্য বক্তার গীবত ছারা কিছুই শিক্ষার তার কাছ থেকে??
    Total Reply(0) Reply
  • Shah Khan ২৮ ডিসেম্বর, ২০১৯, ১:০৮ এএম says : 0
    কুরআন আয়াত হাদীস নাই বল্লেই চলে এর ওয়াজে হাদীস কুরআন যেদিকে জনতা এখন সেই দিকে ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Numan Ahmad ২৮ ডিসেম্বর, ২০১৯, ১:০৯ এএম says : 0
    ৩২ মিনিট ওয়াজ করার ফি ৩ লাখ টাকা, নাজাত জানি কোন দিকে
    Total Reply(0) Reply
  • রমজান আলী বাংলাদেশী ২৮ ডিসেম্বর, ২০১৯, ১:০৯ এএম says : 0
    উনার উছিলায় হাজার হাজার যুবক পথের দিশা পাইছে।
    Total Reply(0) Reply
  • T Saif ২৮ ডিসেম্বর, ২০১৯, ১:১০ এএম says : 0
    হেতের নিজের ভিতরে তাকওয়া আগে তৈরী করতে বলেন,সারাদিন থাকে ভিবেদ কিভাবে তৈরী করা যায় অই গোলা নিয়ে!হিংসায় ভরপুর মন নিয়ে অন্য কে কি হেদায়েত দেয়!ওয়াজের নামে লক্ষ লক্ষ টাকা খরচ করাচ্ছে জনগনের!নিজের ভিতরে আমল নাই
    Total Reply(0) Reply
  • Md moshiur rahman ২৮ ডিসেম্বর, ২০১৯, ১০:১৪ এএম says : 0
    ভাই আমরা আলেমদের সমালোচনা না করি
    Total Reply(0) Reply
  • ** হতদরিদ্র দিনমজুর কহে ** ২৮ ডিসেম্বর, ২০১৯, ১০:৫৮ এএম says : 0
    বাংলাদেশে যেমন রুগির চেয়ে ডাক্তার বেশি।আলোচনাকারীর চেয়ে সমালোচনাকারী বেশি।রাজনীতি বুঝেনা এমন লোক খুবই কম। ইসলাম/মাছায়ালা বুঝেনা এমন লোক ও কম। সমালোচনা করতে হবে জেনে শুনে বুঝে।ইসলাম সম্মান্ধে আমার' ই ঈ ঙ্গান নাই।আমি সমালোচনা করবো কেনো।
    Total Reply(0) Reply
  • ফারহান আহম্মেদ রাসেল ২৮ ডিসেম্বর, ২০১৯, ৩:৪৬ পিএম says : 0
    মাশাআল্লাহ, অনেক ভাল কথা বলেছে।
    Total Reply(0) Reply
  • কে এম সালমান ২৮ ডিসেম্বর, ২০১৯, ৬:২০ পিএম says : 0
    মাশাআল্লাহ ঠিকই বলেছেন।তাকওয়ার অভাবেই সমাজে আজ সর্বত্র অশান্তি বিরাজমান।
    Total Reply(0) Reply
  • কে এম সালমান ২৮ ডিসেম্বর, ২০১৯, ৬:২১ পিএম says : 0
    মাশাআল্লাহ ঠিকই বলেছেন।তাকওয়ার অভাবেই সমাজে আজ সর্বত্র অশান্তি বিরাজমান।
    Total Reply(0) Reply
  • কে এম সালমান ২৮ ডিসেম্বর, ২০১৯, ৬:২২ পিএম says : 0
    মাশাআল্লাহ ঠিকই বলেছেন।তাকওয়ার অভাবেই সমাজে আজ সর্বত্র অশান্তি বিরাজমান।
    Total Reply(0) Reply
  • আবদুলআজিজ ২৯ ডিসেম্বর, ২০১৯, ১:২৭ পিএম says : 0
    মাশাআল্লাহ। আল্লাহ সবাই কে বুজার তাওফিক দান করুক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাওলানা হাফিজুর রহমান কুয়াকাটা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ