Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আওয়ামী লীগ দলীয় সাংসদের পিতা রাজাকার !

বরিশাল থেকে নিজস্ব বার্তা পরিবেশক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ২:১০ পিএম

বরিশাল-২ (বানারিপাড়া-উজিরপুর) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মোঃ শাহে আলমের পিতা ডাঃ সাইয়েদ উদ্দিন তালুকদারের নাম রাজাকারের তালিকায় রয়েছে (বরিশালের তালিকার পৃষ্ঠা নম্বর ৬২, ক্রমিক নম্বর-২৮)। বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লা জানান, প্রকাশিত তালিকায় ডাঃ সাইয়েদ উদ্দিন তালুকদার লেখা থাকলেও সংসদ সদস্যের ভোটার আইডি কার্ডে তার পিতার নাম শুধু সাইয়েদ উদ্দিন তালুকদার লেখা রয়েছে। তবে ডাঃ সাইয়েদ উদ্দিন তালুকদারের বাবার নাম আবুল ওহাব তালুকদার ঠিকই আছে। উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবুল হক জানান, সাইয়েদ উদ্দিন তালুকদারের বানারীপাড়া সদরের উত্তরপাড়ে একটি ওষুধের ফার্মেসী ছিল। যে কারনে স্থানীয়রা তাকে ডাক্তার নামেই জানতো। আর ডাঃ সাইয়েদ উদ্দিন তালুকদারের বাবার নাম আবুল ওহাব তালুকদার এটাও ঠিক।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক মুক্তিযোদ্ধারা জানান, ১৯৭১ সালে ডাঃ সাইয়েদ উদ্দিন তালুকদার স্বাধীনতাবিরোধী কর্মকান্ডে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। রাজাকারের তালিকায় তার নাম আসায় তা প্রমাণিত হল। তবে বানারীপাড়ার রাজাকারের সংগঠকদের অনেকের নাম তালিকায় আসেনি বলেও মুক্তিযোদ্ধারা উল্লেখ করেন।
এ ব্যাপারে বরিশাল-২ আসনের সংসদ সদস্য শাহে আলম সাংবাদিকদের বলেন, কোন সাইয়েদ উদ্দিন তা আমি জানি না। আমি ক্লাস সেভেনে পড়ার সময় মুক্তিযুদ্ধে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়েছি। সেই থেকে ছাত্রলীগ ও পরে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। আমার পরিবারের সবাই এই দলের সাথে সম্পৃক্ত। আমি যতটুকু জানি, বাবা মুক্তিযুদ্ধবিরোধী কোনো কাজের সাথে জড়িত ছিলেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজাকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ