Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে- মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ৩:১৪ পিএম

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন ছিল সবুজ বিপ্লবের মাধ্যমে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করা। তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। বর্তমান সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কৃষকরা যাতে তাদের হাড়ভাঙ্গা পরিশ্রমের ফসলের ন্যায্যমূল্য পায় তার জন্য প্রতিমন ধান ১০৪০ টাকা ধরে ক্রয় করার সিদ্ধান্ত নিয়েছে। তৃণমূল পর্যায়ে লটারীর মাধ্যমে কৃষকদের নির্বাচিত করে তাদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করা হচ্ছে। ধান ক্রয়ে কোন রকম অনিয়ম সরকার সহ্য করবে না। সিন্ডিকেট করে কেই যাতে সরকারী খাদ্য গোদামে ধান ঢুকাতে না পারে তার জন্য খাদ্য বিভাগের কর্মকর্তাদের পাশাপাশি সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান। তিনি শনিবার দুপুরে নেত্রকোনা সদর খাদ্য বিভাগের উদ্যোগে বারহাট্টা রোডস্থ সদর খাদ্য গোদামে অভ্যন্তরীন আমান সংগ্রহ মওসুমে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় অভিযানের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে এসব কথা বলেন।

নেত্রকোনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদা আক্তারের সভাপতিত্বে সদর খাদ্য গোদামের কর্মকর্তা ইমরুল কায়েস রাসেলের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ হাবিবুর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সুরাইয়া বেগম, ধান-চাল সংগ্রহ মনিটরিং কমিটির সদস্য দীপক ধর গুপ্ত, জেলা চাল কল মালিক সমিতির সভাপতি হাজী এইচ আর খান পাঠান সাখি, লক্ষীগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস এম শফিকুল কাদের সুজা প্রমূখ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সুরাইয়া বেগম জানান, চলতি আমন মওসুমে নেত্রকোনা জেলায় ১৩ হাজার ৫২ মেট্রিকঁন ধান সরাসরি কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ