Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ৬:৪৫ পিএম

অবশেষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার বেলা ১১ টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সহ নগরের ১২ টি কেন্দ্রে ‘ক’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে চলতি বছরের ভর্তি পরীক্ষায় ‘ক’ ইউনিটে শিক্ষার্থীদের অংশগ্রহণের হার ৫০.৯৩%। ‘ক’ ইউনিটে ৫৮০ টি আসনের বিপরীতে ২০ হাজার ৫৬৭ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। পরীক্ষা চলাকালীন সময়ে উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, শিক্ষকমন্ডলী সহ অন্যান্য সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

গত শুক্রবার ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ‘খ’ ও ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ায় উপাচার্য সমগ্র বরিশালবাসী সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এসময় তিনি আশা প্রকাশ করেন, সকলের সম্মিলিত সহযোগিতা অব্যহত থাকলে শিক্ষা, গবেষণা, সাংস্কৃতিক কর্মকান্ড এবং অন্যান্য সহশিক্ষামূলক কার্যক্রমের মাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয় অচীরেই একটি আন্তর্জাতিকমানের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল বিশ্ববিদ্যালয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ