Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাধীনতাকে অর্থবহ করার জন্য প্রধানমন্ত্রী তার বাবার মতো নিরলস পরিশ্রম করে চলেছেন: শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ৭:০৩ পিএম

‘আমরা কোনো টেবিলে বসে সমঝোতা করে এই দেশের স্বাধীনতা পাইনি। অনেক যুদ্ধ সংগ্রাম করে রক্ত দিয়ে কেনা আমাদের এই স্বাধীনতা। সেই স্বাধীনতাকে অর্থবহ করার জন্য প্রধানমন্ত্রী তার বাবার মতো নিরলস পরিশ্রম করে চলেছেন।’- শিক্ষামন্ত্রী ও আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এসব কথা বলেছেন।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট স্কুল ও কলেজের ১২০ বছরপূর্তি উপলক্ষে প্রাক্তন ছাত্র পুনর্মিলনী দুদিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। বঙ্গবন্ধু কন্যা আমাদের স্বপ্ন দেখিয়েছেন ২০৪১ সালে আমরা উন্নত ও সমৃদ্ধশীল হবো। সেটি আমরা নিশ্চয়ই এর আগেই হতে পারবো। আজকে সারাবিশ্ব বাংলাদেশের উন্নয়ন বিষ্ময়ের সঙ্গে দেখছে। প্রধানমন্ত্রীকে বিশ্বনেতারাসহ অনেকে বলেছেন, আপনার এই উন্নয়নের ম্যাজিক কী? আমি বিশ্বাস করি উন্নয়নের ম্যাজিক তার দেশপ্রেম।

শিক্ষামন্ত্রী আরও বলেন, আমাদের চতুর্থ শিল্প বিপ্লবের জন্য দক্ষতা সম্পন্ন জনশক্তি প্রয়োজন। সেই লক্ষে আমরা শিক্ষার কারিকুলাম পরিবর্তন এনেছি এবং শিক্ষা মন্ত্রণালয় কাজ করছে। শিক্ষার্থীদের মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন এবং শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা হচ্ছে। সবমিলিয়ে শিক্ষা ব্যবস্থার মান উন্নয়ন আমাদের প্রধান লক্ষ্য।

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও পরিচালনা পর্ষদের সভাপতি শহীদ উল্যাহ মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য দেন এই প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র বাংলাদেশ পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ চাঁদপুর জেলা সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নাঈম দুলাল পাটওয়ারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ