Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তরে আতিক দক্ষিণে তাপস

ঢাকার দুই সিটি নির্বাচনে আ.লীগের প্রার্থী ঘোষণা আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঢাকার দুই সিটিতে দলীয় প্রার্থী চ‚ড়ান্ত করেছে আওয়ামী লীগ। দক্ষিণ সিটিতে বর্তমান মেয়র সাঈদ খোকনকে বাদ দিয়ে ঢাকা-১০ আসনের এমপি ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে মনোনয়ন দেয়া হয়েছে। ঢাকা উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণ সিটি কর্পোরেশনে শেখ ফজলে নুর তাপস আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন!। তবে গত রাতে প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। আজ রোববার সকাল ১১টায় ধানমন্ডিতে দলীয় নেত্রীর কার্যালয়ে প্রাথীর নাম ঘোষণা করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

গতকাল শনিবার সন্ধ্যায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করতে শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে বৈঠক অনুিষ্ঠত হয় আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। বৈঠকে দুই সিটির মেয়রদের নাম প্রাথমিকভাবে চ‚ড়ান্ত করা হয়। তবে ঘোষণা করা হয়নি। আজ রোববার আনুষ্ঠিানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ঢাকার দুই সিটিতে দলীয় প্রার্থী এবং কাউন্সিলরদের তালিকা চ‚ড়ান্ত হয়েছে।
এর আগে দলটির ধানমন্ডির সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে উত্তর ও দক্ষিণে ২০ জন মেয়র পদপ্রত্যাশী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তাদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৮ জন এবং উত্তর সিটিতে ১২ জন মেয়র পদপ্রার্থী ছিলেন। শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়ে শনিবার বিকেল ৫টায় মনোনয়ন ফরম বিতরণ ও জমাদানের কার্যক্রম শেষ হয়।
ঢাকার দুই সিটি কর্পোরেশনে আগামী ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইভিএম পদ্ধতিতে। গত ২২ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন জমা দেয়ার শেষ সময় ৩১ ডিসেম্বর। বাছাই ২ জানুয়ারি এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ৯ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ কাউন্সিলের ফরম বিক্রি হয় ৪২৫টি। ঢাকা মহানগর উত্তর ২০৩ এবং ঢাকা মহানগর দক্ষিণ কাউন্সিলর পদে ফরম বিক্রি হয় ২২২টি।
ঢাকা সিটি কর্পোরেশন উত্তরে মেয়র পদ প্রত্যাশিদের মধ্যে ছিলেন- বর্তমান মেয়র আতিকুল ইসলাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাষাণটেক থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মেজর (অব) ইয়াদ আলী ফকির, শহীদ পরিবারের সন্তান জামান ভ‚ইয়া, কুতুবউদ্দিন নান্নু, মোহাম্মদ ইদ্রিস আলী মোল্লা, আলাউদ্দীন মোহাম্মদ, জেরিন সুলতানা কান্তা, হেলেনা জাহাঙ্গীর, আদম তমিজি হক, খায়রুল মজিদ, মিসেস রেহেনা ফরহাদ আইভি। দক্ষিণ সিটিতে মনোনয়ন প্রত্যাশী ছিলেন, বর্তমান মেয়র সাঈদ খোকন, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, হাজী মোহাম্মদ সেলিম, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু, বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি মো. নাজমুল হক, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক মহাসচিব মুক্তিযোদ্ধা এম এ রশিদ, আশরাফ হোসেন সিদ্দিকী ও হাজী আবুল হাসনাত।



 

Show all comments
  • HuMayRa MuSHtari ২৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৫৭ এএম says : 0
    বিএনপি ভোট হওয়ার আগেই হেরে যায় :: - বাণীতে কমেডিয়ান
    Total Reply(0) Reply
  • Hasan Arafat ২৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৫৭ এএম says : 0
    হায়রে আমার সাঈদ খোকন, এত কান্নাকাটি করলা তবুও চেয়ারটা পাইলানা। ৫০ কোটি মশার ঔষধ ডুবাইলো তোমারে।
    Total Reply(0) Reply
  • Ariful Islam Arif ২৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৫৮ এএম says : 0
    সাঈদ খোকনের উইকেট পরে গেল নির্বাচনের মাঠ থেকে
    Total Reply(0) Reply
  • Habibur Rahman ২৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৫৮ এএম says : 0
    তামাশার নিষ্প্রয়োজন , আপনারা ঘোষনা দিয়ে দিন আওয়ামী লীগ প্যানেল পাশ
    Total Reply(0) Reply
  • Shariful Islam ২৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৫৮ এএম says : 0
    যা হোক একজনের বগবগ বন্ধ হইছে।যা সে আগেই টের পেয়েছে এবং কেঁদে ফয়দা নিতে চেয়েছিল।২০১৮-১৯ সালে মিডিয়ার সামনে সবচেয়ে বকবক করা মাল ওনি ছিল।
    Total Reply(0) Reply
  • Muhammad Abul Basher ২৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৫৯ এএম says : 0
    দক্ষিণের মেয়র নির্বাচনে খোকন ভাই না থাকায় গভীর শোক প্রকাশ করছি
    Total Reply(0) Reply
  • Zulfiqar Mamun Taskin ২৯ ডিসেম্বর, ২০১৯, ১:০০ এএম says : 0
    তোমাদের কে আগে থেকেই শুভকামনা জানালাম ভাই, কারণ তোমরা তো ... ভোটেই জিতে যাবে।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২৯ ডিসেম্বর, ২০১৯, ৮:০৬ এএম says : 0
    Ogrim ovinondon dui mayorke,karon amra jonogon jani aowamiliger parthi hole pash korte amader voter proyojon hoyna....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ