Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

পাকিস্তানে ভারত নিয়ে ওআইসির বৈঠক আহ্বান সউদী যুবরাজের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৯, ১০:৫১ এএম

আগামী এপ্রিল মাসে পাকিস্তানে এ বৈঠকটি অনুষ্ঠিত হতে পারে বলে সূত্রের বরাতে এক্সপ্রেস ট্রিবিউন উর্দূ ও পাকিস্তান টুডে জানিয়েছে। অধিকৃত কাশ্মীর ও ভারতীয় মুসলমানদের উদ্ভূত পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক ডেকেছে অরগানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)। খবরে বলা হয়, ২৬ ডিসেম্বর সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমান পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানের মাধ্যমে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

বৈঠকে সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, তুরস্ক, ইরান, মালেয়শিয়া, ইন্দোনেশিয়া, কাতার এবং অন্যান্য দেশও অংশ নেবে বলে আশা করছে পাকিস্তান।

অধিকৃত কাশ্মীর এবং বিতর্কিত নাগরিকত্ব বিলের পর ভারতীয় মুসলমানদের বর্তমান পরিস্থিতি বৈঠকের অগ্রাধিকারপ্রাপ্ত বিষয় হবে বলে জানানো হয়েছে। ওআইসির এ বৈঠককে নিজেদের কূটনীতিক বিজয় হিসেবে দেখছে পাকিস্তান।

মালয়েশিয়ায় চলতি মাসের শুরুতে অনুষ্ঠিত কুয়ালালামপুর সামিটের পর ওআইসির এ বিশেষ বৈঠক আহ্বান করা হল।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সৌদি আরবের চাপে মালয়েশিয়ায় অনুষ্ঠেয় ‘কুয়ালালামপুর সামিটে’ অংশ নেননি বলে গুঞ্জন উঠেছিল।



 

Show all comments
  • Md Azadul Islam ২ জানুয়ারি, ২০২০, ৩:০৫ পিএম says : 0
    অনেক পরে হ'লেও সৌদি আরবের কিছুটা হুশ ফিরেছে। আসলে আকলমন্দ ঈশারায় বোঝে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন