Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আশুলিয়ায় পুলিশ পরিচয়ে খামারীর বাড়িতে ডাকাতি, গ্রেফতার ৫

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৯, ৬:৪৫ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় পুলিশ পরিচয়ে এক খামারীর বাড়িতে দূর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা পরিবারের সকলকে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুটে নেয়। এঘটনায় পুলিশ ৫ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে। জব্দ করেছে ডাকাতির কাজে ব্যবহৃত মাইক্রোবাস। তবে তাদের পরিহিত পুলিশের পোশাক উদ্ধার করতে পারেনি পুলিশ।

শনিবার দিবাগত রাতে আশুলিয়ার নিরিবিলি এলাকার বাসিন্দা গরুর খামারী শেখ আমিনের বাড়িতে ডাকাতির পর পুলিশ রাতেই অভিযান চালিয়ে ৫জনকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃতরা হচ্ছে- বাবুল হোসেন, হুমায়ুন কবীর, শাকিল মৃধা, মো: মাসুদ ও শাহিনুর ইসলাম।

খামারী শেখ আমিন জানান, রাতে পুলিশের পোশাক পড়া ৫ থেকে ৬ জন তার বাসায় ঢুকে মামলার ওয়ারেন্ট আছে বলে পরিবারের সদস্যদের জিম্মি করে তল্লাসীর নামে নগদ দুই লাখ ৫৫ হাজার টাকা ও তিন ভরি স্বর্ণালংকার লুট করে। এসময় তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে ডাকাতরা পালিয়ে যায়। কিন্তু এদের মধ্যে ৩ জনকে তিনি চিনতে পারেন।
শেখ আমিনের প্রতিবেশি মো. রুবেল জানান, রাতে কয়েকজন তার বাড়িতে এসে তাকে ডেকে নিয়ে যায়। নিজেদের পুলিশ পরিচয়ে দিয়ে পরিহিত পোশাক দেখিয়ে তারা বলে, শেখ আমিনের নামে মামলা আছে। আমরা তাকে ধরতে যাচ্ছি। প্রয়োজন হলে ডাকবো। আপনি বাড়ির ভিতরে চলে যান।

রুবেল আরও জানান, আমি ভয় পেয়ে বাড়ির ভিতরে চলে যাই। কিছুক্ষণ পর শেখ আমিনের বাড়ি থেকে ডাকা চিৎকার শুনতে পেয়ে প্রতিবেশীদের নিয়ে সেখানে যাই। এসময় আমিনের ঘরের দরজা বাইরে থেকে দেখতে পাই। পরে দরজা খুলে শেখ আমিনসহ তার পরিবারকে উদ্ধার করি।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো: জাবেদ মাসুদ জানান, রাতেই খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। পরে রাতভর অভিযান চালিয়ে আসামীদের গ্রেফতার করা হয়। ডাকাতির কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাসও জব্দ করা হয়েছে। কিন্তু পুলিশের পোশাকের যে বিষয়টি তা এখনও নিশ্চিত হতে পারিনি। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের পাশাপাশি আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভার

১০ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ