Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

আ. লীগ এক বছরে যে দুঃশাসন কায়েম করেছে সেটা পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন: মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৯, ৮:৪৬ পিএম

‘বাংলাদেশের ইতিহাসে খুবই গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করার জন্য আওয়ামী লীগের কৃতিত্ব দাবি করার অধিকার আছে। তেমনি বাংলাদেশের ইতিহাসে সবচাইতে কলঙ্ক রচনা করবার ইতিহাসও সেই দলটির আছে। দল হিসেবে আওয়ামী লীগ এক বছরে যে দুঃশাসন কায়েম করেছে সেটা পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন।’- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেছেন।

মান্না বলেন, আজকে আমাদের ধিক্কার জানাবার দিন। জাতির ইতিহাসের এত বড় কলঙ্কের তিলক আগে কখনো লাগেনি, যেটা গত বছর ২৯ ডিসেম্বর রাতে লেগেছে। এই ভোট বাতিল করতে হবে, এই সরকার বাতিল করতে হবে, পার্লামেন্ট বাতিল করতে হবে। নেমে যেতে হবে সরকারকে। আজকে সেই শপথ নেয়ার জন্য আমরা এখানে দাঁড়িয়ে আছি।

আজ রোববার (২৯ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বছরপূর্তির দিনে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

ডাকসু ভিপি নুরের ওপর হামলার প্রসঙ্গ টেনে মান্না বলেন, বিশ্ববিদ্যালয়ে মারামারি হয়েছে সবাই দেখেছে। সিসি ক্যামেরা আছে, সেই ছবিগুলো কোথায়? এখন নুরের নামে মামলা হয়, রাশেদের নামে মামলা হয়। সেই সাথে আরও ২০ জনের নামে মামলা হয়। পুলিশের এক কর্মকর্তা বলেন, এই অভিযোগ যদি সত্যি হয় তাহলে দোষীদের গ্রেফতার করা হবে। ছাত্র আন্দোলনকে সবাই ভয় করতো, এই সরকারও করে। ডাকসুকে সবাই ভয় করতো, এই সরকারও সেটা করে। আমরা আজও বলি নুরের ওপর হামলা করা হয়েছে, নুর কারও ওপর হামলা করেনি। নূর এবং অন্যদের নামে যে মামলা আছে তা অতি দ্রুত প্রত্যাহার করেন।

বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, জেএসডির তানিয়া রব, গণফোরাম নেতা অধ্যাপক আবু সাঈদ, হায়দার আফ্রিক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মান্না

৬ ফেব্রুয়ারি, ২০২০
৬ ফেব্রুয়ারি, ২০২০
৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন