Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ঐক্যফ্রন্টের মিছিলে পুলিশের বাধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

গত বছরের ৩০ ডিসেম্বরের নির্বাচনকে ভোট ডাকাতির নির্বাচন উল্লেখ করে গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে জাতীয় ঐক্যফ্রন্ট। বিকাল সাড়ে তিনটায় বিক্ষোভ সমাবেশ শুরু করে তারা। বিক্ষোভ সমাবেশ শেষে জেএসডির সভাপতি আসম আবদুর রবের নেতৃত্বে প্রেসক্লাবের সামনে থেকে মিছিল নিয়ে বেরোয় ঐক্যফ্রন্ট নেতারা। প্রেসক্লাবের গেট থেকে কিছুদূর গেলেই পুলিশ তাদের বাধা দেয়। সেখাননে নেতাকর্মীরা এ সরকারের পদত্যাগের দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দেন।

পরে প্রেসক্লাবের ভিতরে এসে সংক্ষিপ্ত বক্তব্যে আসম রব বলেন, আমরা কেমন দেশে বসবাস করছি সেটা আপনারা সবাই দেখছেন। একটা বিক্ষোভ মিছিল করতে চেয়েছিলাম কিন্তু পুলিশ বাধা দিয়েছে আমাদের। আজকে এই দেশে কেউ স্বাধীন নয়।

সবাইকে সরকার বন্দি করে রাখতে চায়। কিন্তু আমরা এটা হতে দেব না। আমরা আমাদের আন্দোলন অব্যাহত রাখব। আগামীকাল ৩০ ডিসেম্বর মৎস্য ভবনের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে আমরা বিক্ষোভ সমাবেশ করবো।


আজ প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বাম জোটের কালো পতাকা মিছিল


স্টাফ রিপোর্টার : বাম গণতান্ত্রিক জোট আজ ৩০ ডিসেম্বর’কে কালো দিবস ঘোষণা করে এ দিনে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে। নির্দলীয় তদারকি সরকারের অধীনে গণতান্ত্রিক পরিবেশে নির্বাচনের দাবিতে তারা এ কর্মসূচি পালন করবে।

জোটের সমন্বয়ক আবদুল্লাহ ক্বাফী রতন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন গত বছরের ৩০ ডিসেম্বর এক নজিরবিহীন ভোট ডাকাতি-ভোট জালিয়াতির মধ্য দিয়ে গঠিত সংসদ ও সরকার এক বছর পার করছে। বাম গণতান্ত্রিক জোট অবিলম্বে সংসদ ও সরকারের পদত্যাগ এবং নির্দলীয় তদারকি সরকারের অধীনে গণতান্ত্রিক পরিবেশে নির্বাচনের দাবি জানিয়েছে।

আর এজন্য জোটের পক্ষ থেকে আজ ৩০ ডিসেম্বর সকাল ১১টায়, জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও সমাবেশোত্তর প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা বিক্ষোভ মিছিলের আহ্বান করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন