Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আর্সেনালকে হারাল চেলসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ১১:৫৭ এএম

ব্যর্থতার আবর্ত থেকে বের হতে পারল না আর্সেনাল। লম্বা সময় এগিয়ে থেকেও পেল হারের তেতো স্বাদ। শেষ দিকে দুই গোল করে তাদের আঙিনা থেকে তিন পয়েন্ট নিয়ে ফিরেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি।
এমিরেটস স্টেডিয়ামে রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ২-১ গোলে জিতেছে চেলসি। প্রথমার্ধে পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের গোলে এগিয়ে যায় আর্সেনাল। শেষ দশ মিনিটে দুই গোল করে ম্যাচের চিত্র বদলে দেন জর্জিনিয়ো ও ট্যামি আব্রাহাম।
প্রথমার্ধে চেলসির তুলনায় গোছালো ফুটবল উপহার দেয় আর্তেতার দল। বিপরীতে বল দখলে কিছুটা এগিয়ে থাকলেও আর্সেনালের জমাট রক্ষণ ভাঙতে পারছিল না চেলসি। শেষ দিকে পাঁচ মিনিটে দুইবার সেই কঠিন কাজটি করে জয় নিয়ে ফেরে ‘ব্লুজ’ নামে পরিচিত দলটি। ম্যাচের ত্রয়োদশ মিনিটে মেসুত ওজিলের কর্নারে হেডে বল ছোট ডি-বক্সে রাখেন ক্যালাম চেম্বার্স। কাছ থেকে হেডে ঠিকানা খুঁজে নেন আউবামেয়াং। লিগে গ্যাবন স্ট্রাইকারের এটি ত্রয়োদশ গোল। ১০ মিনিট পর চোট পেয়ে মাঠ ছাড়েন ইংলিশ ডিফেন্ডার চেম্বার্স। বদলি নামেন জার্মান ডিফেন্ডার স্কোড্রান মুস্তাফি। ম্যাচের ৩৭তম মিনিটে প্রথম সুযোগ পায় চেলসি। কিন্তু উইলিয়ানের কর্নারে দূরের পোস্ট থেকে বলে পা লাগাতে পারেননি ফরাসি ডিফেন্ডার কুর্ত জুমা।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণের পর আক্রমণ করেও সুবিধে করতে পারছিল না চেলসি। ৮৩তম মিনিটে মেলে সাফল্যের দেখা; স্কোরলাইনে সমতা আনেন জর্জিনিয়ো। বাম প্রান্ত থেকে ম্যাসন মাউন্টের ফ্রি-কিক লাফিয়ে পাঞ্চ করতে গিয়ে নাগাল পাননি গোলরক্ষক লোনো। ভিতরে ঢুকে ঠাণ্ডা মাথায় ডান পায়ের টোকায় বল জালে পাঠান ইতালিয়ান মিডফিল্ডার। পাঁচ মিনিট পর স্বাগতিকদের হতাশায় ডোবান আব্রাহাম। উইলিয়ানের কাটব্যাক পেয়ে দলের জয় নিশ্চিত করেন তরুণ ইংলিশ ফরোয়ার্ড। চলতি লিগে এটি তার দ্বাদশ গোল।
এই জয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থান সুসংহত করল চেলসি। ২০ ম্যাচে তাদের পয়েন্ট ৩৫। ৪ পয়েন্ট কম নিয়ে পাঁচে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে নেমে গেছে আর্সেনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ