Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দুর্দান্ত মুস্তাফিজে রংপুরের স্বস্তি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ৭:০১ পিএম

বিপিএলে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দুই দলের লড়াইয়ে জয় পেয়েছে রংপুর রাইডার্স। আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিলেট থান্ডারকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে তারা। দুর্দান্ত বোলিং করে ম্যাচসেরা হন মুস্তাফিজুর রহমান।
১৩৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় রংপুর। দলীয় ৫ রানে সাজঘরে ফেরেন দলের অধিনায়ক শেন ওয়াটসন। এবাদত হোসেনের বলে সরাসরি বোল্ড আউট হন ওয়াটসন।
ওয়াটসন আউট হলেও দ্বিতীয় উইকেট জুটিতে ৯৯ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে যান মোহাম্মদ নাঈম ও ক্যামেরন ডেলপোর্ট। দলীয় ১০৪ রানে ২৮ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন ডেলপোর্ট। ৬ চার ও ৫ ছক্কায় এ ইনিংস সাজান তিনি। ডেলপোর্টকে সাজঘরে ফেরান নাভিন উল হক।
৮ রান পর আউট হন গ্রেগরিও। ৪ রান করে নাভিন উল হকের বলে আন্দ্রে ফ্লেচারকে ক্যাচ দিয়ে আউট হন তিনি। তবে মোহাম্মদ নবীকে সঙ্গে নিয়ে দলের জয় নিয়েই মাঠ ছাড়েন নাঈম। তিনি ৫০ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন। অন্যদিকে নবী অপরাজিত থাকেন ১২ বলে ১৮ রান করে।
এর আগে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই ফিরেছেন আন্দ্রে ফ্লেচার (০)। এবারের বিপিএলে সেঞ্চুরি হাঁকানো এই ব্যাটসম্যান আরাফাত সানির বলে উড়িয়ে মারতে গিয়ে ক্যামেরন ডেলপোর্টকে ক্যাচ দিয়ে ফিরে যান। এরপর চতুর্থ ওভারে ফিরে যান সিলেটের আরেক ক্যারিবিয়ান ওপেনার জনসন চার্লস (৯)। মুকিদুল ইসলাম মুগ্ধর বলে মোহাম্মদ নবীকে ক্যাচ দিয়ে ফিরে যান চার্লস। ১৬ রানে দুই উইকেট হারিয়ে শুরুতেই বিপদ ডেকে আনা সিলেটের তৃতীয় উইকেট জুটিতে আসে ৫৭ রান। মোসাদ্দেক হোসেন সৈকতকে সঙ্গে নিয়ে মোহাম্মাদ মিঠুন রানের চাকা এগিয়ে নিচ্ছিলেন, কিন্তু দলীয় ৭৩ রানে ফিরে যান অধিনায়ক সৈকত (১৫)।
মোসাদ্দেকের বিদায়ের পর চতুর্থ উইকেট জুটিতে শেরফেন রাদারফোর্ডকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করছিলেন মিঠুন; কিন্তু ১০৭ রানের মাথায় ব্যক্তিগত ১৬ রানে ফিরে যান এই উইন্ডিজ তারকা। এরপরই ছন্দপতন শুরু হয়- ফিফটি করে ফিরে যান মিঠুন। তবে যাওয়ার আগে ৪৭ বলে ৬২ রানের মূল্যবান ইনিংস খেলেন জাতীয় দলের এই মিডল অর্ডার ব্যাটসম্যান। শেষের চার ওভারে সিলেটের রান আসে ২৪ বলে ২০। রংপুরের পেসার মুস্তাফিজ ৪ ওভার বোলিং করে ১০ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

১২ সেপ্টেম্বর, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন