Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ইফার নতুন ডিজি মু. আ.হামিদ জমাদ্দার

দুর্নীতি স্বজনপ্রীতির অভিযোগ নিয়ে সামীম আফজালের বিদায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ৮:৫০ পিএম

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) ডিজি পদে দীর্ঘ ১১ বছর পর পরিবর্তন আনা হয়েছে। দুনীতি অনিয়ম স্বজনপ্রীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ নিয়ে বিদায় নিলেন সামীম মোহাম্মদ আফজাল। নতুন ডিজি হিসেবে নিয়োগ লাভ করেছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. হামিদ জমাদ্দার। গতকাল সোমবার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের জারি করা অফিস আদেশে এ পরিবর্তন আনা হয়।

আদেশে বলা হয়, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ গতকাল শেষ হয়েছে। ইসলামিক ফান্ডেশনের কার্যাবলী সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে এ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সংস্থা) মু. আ. হামিদ জমাদ্দারকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে আর্থিক ক্ষমতাসহ মহাপরিচালক ইসলামিক ফাউন্ডেশনের অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হলো। ইফায় মহাপরিচালক যোগদান না করা পর্যন্ত তিনি এ পদে বহাল থাকবেন।
দীর্ঘদিন ধরে ইসলামিক ফাউন্ডেশনের সাবেক ডিজি সামীম আফজালের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগে আন্দোলন চালিয়ে আসছিলেন সংস্থাটির কর্মকর্তা কর্মচারীগণ।
সম্প্রতি বাংলাদেশে মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের কার্যালয়ের অধীন সিভিল অডিট অধিদপ্তরের এক বিশেষ নিরীক্ষা প্রতিবেদনে তার বিরুদ্ধে ৯০০ কোটি টাকা ‘নয়ছয়’ এর অভিযোগ আনা হয়। বিশেষ করে কোরআনুল করিম কম ছাপিয়ে ২ কোটি টাকা আত্মসাত, জঙ্গিবাদের কোন কর্মসূচি বাস্তবায়ন না করে সোয়া ৩ কোটি টাকা আত্মসাৎ, রাতের বেলায় পরীক্ষা নিয়ে এবং জাল সার্টিফিকেট দিয়ে নিকট আত্মীয় স্বজনের চাকুরি প্রদানসহ ব্যাপক দুর্নীতি স্বজনপ্রীতির অভিযোগ উঠে।

 



 

Show all comments
  • Habibur Rahman Habib ৩১ ডিসেম্বর, ২০১৯, ১২:৫২ এএম says : 0
    আমার প্রিয় ব্যাক্তিত্ব আল্লামা ফরিদ উদ্দীন মাসউদ সাহেব হুজুরই best
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামিক ফাউন্ডেশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ