Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

আজকের এই দিনে জনগণ গণতন্ত্র রক্ষায় রায় দিয়েছিল : নাহিদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ৯:১১ পিএম

‘আমরা চরম দারিদ্র থেকে উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছি। আমাদের আগামী লক্ষ্য হচ্ছে ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দিকে নিয়ে যাওয়া। আর ২০৪১ সালে দক্ষিণ এশিয়ার মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবো। বঙ্গবন্ধু যে আওয়ামী লীগ গড়ে তুলেছেন, শেখ হাসিনা যার হাল ধরেছেন, তার হাতকে শক্তিশালী করে মানুষের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে আমাদের কাজ করতে হবে।’- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসব কথা বলেছেন।

আজ সোমবার (৩০ ডিসেম্বর) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক বছর পূর্তি ও গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক এ শিক্ষামন্ত্রী বলেন, আজকের এ দিনটি আমাদের জন্য খুবই তাৎপর্যপূর্ণ। গত বছর যে নির্বাচন হয়েছিল, তাতে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকবে কি না, এমন সংশয় ছিল। কেননা, নির্বাচনে আরেকটি চক্র ছিল, গণতন্ত্র ও উন্নয়ন বিরোধী চক্র। তবে জনগণ গণতন্ত্র রক্ষায় রায় দিয়েছিল। বারবার নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হয়েছে ক্ষমতায় মুক্তিযুদ্ধের চেতনার ধারা অব্যাহত থাকবে।

নুরল ইসলাম নাহিদ ছাড়াও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাছির উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নব-নির্বাচিত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, কেন্দ্রীয় সদস্য, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান ও সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলার সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, মহানগরের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান ও জেবুন্নেছা হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাহিদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ