Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কুমিল্লায় ইউপি নির্বাচনে সহিংসতা গুলিবিদ্ধ ৫

ভ্রাম্যমাণ সংবাদদাতা, কুমিল্লা : | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

গোলাগুলি, কেন্দ্র দখল, হাত বোমা বিস্ফোরণ, ভাঙচুর ও ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। এছাড়া শুভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সন্নিকটে দুই পক্ষের গোলাগুলিতে ৫ জন আহত হয়েছে। আহতরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
শুভপুর কেন্দ্রের কৃষ্ণনগর গ্রামের ভোটারদের ভোটগ্রহণ না করার অভিযোগ রয়েছে। ওই ইউনিয়নের যশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ৪ নম্বর বুথের সকল ভোটারদের বেলা ৯টার পূর্বে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়। আহত আবুল বাশারের বাবা হাজী আবদুল আজিজ অভিযোগ করে বলেন, তার ছেলে কেন্দ্রে যাওয়ার পথে সদস্য প্রার্থী জিয়া উদ্দিনের (ফুটবল) সমর্থকরা তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী মামুনুর রশিদের (মোরগ) সমর্থকদের গুলি করে। এতে ৫ জন গুলিবিদ্ধসহ অন্তত ৭ জন আহত হয়। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ২ জনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। অপর আহতরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালসহ নগরীর বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিয়েছে। যশপুর কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বিজয় কুমার দাস বলেন, ভোট কেন্দ্রের মধ্যে কোন সমস্যা হয়নি। বাইরে হলেও হতে পারে। ভেতরে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলেছে।
শুভপুর কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বলেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে। আমরা সুন্দরভাবে দায়িত্ব পালন করেছি। কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাচন অফিসার নাছির উদ্দিন চৌধুরী বলেন, কোথাও অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি। সদর দক্ষিণ মডেল থানার ওসি নজরুল ইসলাম বলেন, একটি কেন্দ্রে সদস্য পদে দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন