Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

শ্যামনগরের সাব-রেজিস্ট্রার ঘুষের টাকাসহ দুদকের হাতে আটক

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ১০:০৭ এএম

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা রেজিস্ট্রি অফিসের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সাব রেজিস্ট্রার ও দেবহাটা উপজেলা সাব রেজিস্ট্রার পার্থ প্রতিম মুখার্জীকে ঘুষের এক লাখ টাকাসহ হাতেনাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশনের একটি দল।

সোমবার (৩০ ডিসেম্বর) রাত ৮টার দিকে সাতক্ষীরা শহরের রাজারবাগান এলাকার ড. সাজ্জাদ ভবন থেকে তাকে আটক করা হয়।

দুর্নীতি দমন কমিশনের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক নীলকমল পাল জানান, শ্যামনগরের একটি জমি ক্রয়ের জন্য সাবেক এমপি এইচএম গোলাম রেজা যাবতীয় সরকারি ফি ব্যাংকে জমা দিলেও ঘুষ ছাড়া জমি রেজিস্ট্রি করতে অস্বীকৃতি জানান শ্যামনগরের সাবেক সাব রেজিস্ট্রার অজয় সাহা। এ ঘটনায় এইচএম গোলাম রেজা শ্যামনগর থানায় জিডি করলে সাব রেজিস্ট্রার অজয় সাহাকে আর শ্যামনগরে দেখা যায়নি। এরপর আসেন সাব রেজিস্ট্রার পার্থ প্রতিম মুখার্জী। তিনিও ওই জমি রেজিস্ট্রি করতে দুই লাখ টাকা ঘুষ দাবি করেন। অনন্য উপায় হয়ে জমি ক্রেতা পক্ষ ঘুষ দিতে রাজি হন এবং গোপনে দুদকে আবেদন করেন। ঘুষ দিতে রাজি হলে সাব রেজিস্ট্রার পার্থ প্রতিম মজুমদার তার শেষ কর্মদিবস ৩০ ডিসেম্বর কমিশন গঠনের মাধ্যমে ওই জমি রেজিস্ট্রিত করতে সম্মত হন এবং দিনে জমি রেজিস্ট্রি করে দিয়ে রাত ৮টার দিকে সাতক্ষীরা শহরের রাজারবাগান এলাকার ড. সাজ্জাদের বাড়ি উপস্থিত হয়ে ঘুষের টাকা নিচ্ছিলেন। এসময় সেখানে ওৎ পেতে থাকা দুদকের একটি দল তাকে ঘুষের এক লাখ টাকাসহ হাতে নাতে আটক করে।

তিনি আরও জানান, এ ঘটনায় দুদকের মামলায় মঙ্গলবার (৩১ ডিসেম্বর) আটক পার্থ প্রতিম মুখার্জীকে আদালতে চালান দেওয়া হবে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ