Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

যশোর শিক্ষা বোর্ডে জেএসসি পরীক্ষায় পাসের হার ৯১ দশমিক ৮

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ২:১৮ পিএম

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে চলতি জেএসসি পরীক্ষায় পাসের হার ৯১দশমিক ৮। যাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৭৫৫ জন। গতবছরের থেকে এবার পরীক্ষার্থীর সংখ্যা সামান্য কিছু কমলেও জিপিএ-৫ ও পাসের হার েেবড়েছে।
মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলন করে এই ফলাফল প্রকাশ করেছে বোর্ড কর্তৃপক্ষ। ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত প্রশ্নœব্যাংকের মাধ্যমে বিভিন্ন সাময়িক পরীক্ষা গ্রহণ করায় শিক্ষার্থীরা পড়াশোনায় মনোযোগী হয়েছে। ভালো ফলাফলের পেছনে এই বিষয়টি ভালো ভূমিকা রেখেছে বলে জানিয়েছেন যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র।
পরীক্ষা নিয়ন্ত্রক জানান, চলতি বছর যশোর শিক্ষা বোর্ডের অধীনে খুলনা বিভাগের ১০ জেলা থেকে ২ লাখ ৩৩ হাজার ৮২৯ জন শিক্ষার্থী এবার জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। যাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২ লাখ ১২ হাজার ৯৭৬ জন। সবচেয়ে বেশি জিপিএ-৪ পেয়ে উত্তীর্ণ হয়েছে ৪০ হাজার ১৯৬ জন। আর জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৭৫৫ জন পরীক্ষার্থী।
২০১৮ সালের জেএসসি পরীক্ষায় ২ লাখ ৩৫ হাজার ৮২২ জন অংশ নেয়। যাদের মধ্যে উত্তীর্ণ হয় ৮৪ দশমিক ৬১ শতাংশ শিক্ষার্থী। আর জিপিএ-৫ পেয়েছিল সাত হাজার ২৫৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএসসি-জেডিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ