Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ময়মনসিংহ শিক্ষা বোর্ডে জেএসসিতে পাসের হার ৮৭.২১ জিপিএ-৫ পেয়েছে ৩৯০৩ জন

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ২:৪৭ পিএম

নবগঠিত ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধিনে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষার প্রথম ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফলে পাশের হার ৮৭ দশমিক ২১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ৯০৩ জন পরীক্ষার্থী। জিপিএ-৫ প্রাপ্তির হার দুই দশমিক ৪২ শতাংশ।
মঙ্গলবার দুপুরে স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে ফলাফল উপস্থাপন করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সামছুল ইসলাম। এ সময় বোর্ডের সচিব অধ্যাপক কিরীট কুমার দত্ত, কলেজ পরিদর্শক হাবিবুর রহমান, উপ-সচিব মশিউল আলম ও মনিরুজ্জামান, সহকারি পরীক্ষা নিয়ন্ত্রক মোহসিনা বেগম উপস্থিত ছিলেন।
ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক সামছুল ইসলাম জানান, ২০১৯ সালে ময়মনসিংহ বোর্ডের জেএসসি পরীক্ষায় এক হাজার ৪৮৪ টি স্কুলের এক লাখ ৬১ হাজার ৩৫৯ জন পরীক্ষার্থীর মধ্যে এক লাখ ৪০ হাজার ৭১৭ জন পাশ করেছে। জেলাওয়ারী পাশের হার শেরপুরে ৯০ দশমিক ০৫ শতাংশ, জামালপুরে ৮৯ দশমিক ৫২ শতাংশ, ময়মনসিংহে ৮৫ দশমিক ৮৪ শতাংশ ও নেত্রকোনায় ৮৫ দশমিক ৭১ শতাংশ। পরীক্ষার ফলাফলে দুই হাজার ২৯৩ জন জিপিএ-৫ পেয়ে এগিয়ে রয়েছে মেয়েরা আর ছেলেদের মধ্যে এক হাজার ৬০৪ জন জিপিএ-৫ পেয়েছে। এক হাজার ৪৮৪টি স্কুলের মধ্যে শতভাগ পাস করেছে ১৭৩টি স্কুলের শিক্ষার্থী। তবে প্রাইম ইন্টারন্যাশনাল স্কুল থেকে তিন জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছিল তাদের কেউ পাশ করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএসসি-জেডিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ