Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাপানের চুগোকু মেরিন পেইন্টস-বার্জার পেইন্টসের চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ৬:৪৫ পিএম

বাংলাদেশে বাণিজ্যিক জাহাজ রংয়ের কাজ সংক্রান্ত একটি চুক্তিতে স্বাক্ষর করেছে জাপানের চুগোকু মেরিন পেইন্টস লিমিটেড (সিএমপি) ও বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড। বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের কার্যালয়ে সম্প্রতি এই চুক্তিতে স্বাক্ষর করে প্রতিষ্ঠান দুটি। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশে বাণিজ্যিক জাহাজ সংক্রান্ত প্রয়োজনীয় রং উৎপাদন, বিপণন ও ক্রয়ের কাজ এক হয়ে করার চুক্তিই হয়েছে প্রতিষ্ঠান দুটির মধ্যে। উক্ত চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে দেশে জাহাজে ব্যবহৃত রং উৎপাদনের ক্ষেত্রে আন্তর্জাতিক মান বজায় রেখে ও সেবা প্রদান নিশ্চিত করে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে নিজেদের নিয়ে যেতে বদ্ধ পরিকর বিপিবিএল। গুনগত মান ধরে রেখে বিশ্বমানের মেরিন পেইন্টসের সহজলভ্যতা নিশ্চিত করতে এবং সেটিকে পরবর্তী ধাপে নিয়ে যেতে প্রতিষ্ঠান দুটি এক হয়ে কাজ করবে।

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক রুপালী চৌধুরী এবং চুগোকু মেরিন পেইন্টস (সিঙ্গাপুর) পিইটি-এর ব্যবস্থাপনা পরিচালক ইউইচিরো নাগাওয়াকা নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে চুক্তিতে স্বাক্ষন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুক্তি স্বাক্ষর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ