Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

একসময় সন্ত্রাসী ধরা পড়ার পরেই নেতারা বলতেন ‘ছেড়ে দাও’: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ৭:১৭ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন আজ বাস্তবায়ন হচ্ছে। নির্দেশনা দিচ্ছেন তারই কন্যা শেখ হাসিনা। তিনি একের পর এক স্বপ্ন দেখছেন এবং বাস্তবায়ন করছেন।

আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটের আ ক মু গিয়াসউদ্দীন মিলকী অডিটোরিয়ামে ‘নন্দিত স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একসময় দেখেছি, সন্ত্রাসী ধরা পড়ার পরেই অনেক নেতারা বলতেন ‘ছেড়ে দাও’। একটি ভবনের নাম করে সন্ত্রাসীদের ছেড়ে দিতে বলা হতো। আর আমাদের প্রধানমন্ত্রী বলেন, ‘এখনো ধরছো না কেন?’ এ কারণে জলদস্যু, জঙ্গি, মাদক সবকিছুর নির্মূল করতে সক্ষম হয়েছেন।

কামাল বলেন, ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশ এক না। এখন তাদের দক্ষতা-অভিজ্ঞতা যেকোনো কিছু সামাল দিতে পারে।

বইয়ের পঠভূমির বিষয়ে মন্ত্রী বলেন, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিব আমার কাছে এসে বললেন, ‘আপনাকে নিয়ে একটি বই লিখবো।’ আমি বললাম, ‘কী ধরনের বই?’ তিনি বললেন, ‘মুক্তিযুদ্ধ ও আপনার কার্যক্রম নিয়ে।’ তখন বললাম, ‘চলো আমার সঙ্গে। বন্ধুবান্ধব যারা আমার সঙ্গে মুক্তিযুদ্ধের যুদ্ধ করেছে, তাদের সঙ্গে পরিচয় করে দেই।’ অনেক কষ্ট ও দুঃসাহসিকতায় ডিআইজি হাবিব বইটি সমাপ্ত করতে পেরেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ