Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আড়াইহাজারে বালুমহল দখল নিয়ে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ, গোলাগুলি : গুলিবিদ্ধ ৯

প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের আড়াইহাজারে মেঘনা নদীর কদমি চরে অবৈধভাবে বালু উত্তোলনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলি হয়েছে। এতে অন্তত ৯ জন গুলিবিদ্ধ ও ৩০ জন আহত হয়েছেন।
আজ সোমবার সকালে উপজেলার কালাপাগাড়িয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে মেঘনা নদীর কদমী চর নোয়াগাঁও গ্রামের পাশে কালাপাগাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাইজুল হক ডালিমের লোকজন ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করতে থাকে। এ সময় গ্রামবাসীরা বাধা দেয়।
পরে ডালিমের পক্ষে স্থানীয় ছাত্রলীগ নেতা জয়নালের নেতৃত্বে শতাধিক লোকজন গ্রামবাসীদের ধাওয়া করে। এরপর গ্রামবাসীদের সাথে নিয়ে কালাপাহাড়িয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আ. সাত্তার পাল্টা ধাওয়া করলে শুরু হয় সংঘর্ষ। সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন।
কালাপাহাড়িয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আ. সাত্তার সাংবাদিকদের বলেন, ‘ড্রেজার দিয়ে ডালিম ও জয়নালের লোকজন বালু উত্তোলন করতে গেলে গ্রামবাসী বাধা দেয়। এতে জয়নাল শতাধিক সন্ত্রাসী নিয়ে গ্রামবাসীর ওপর নির্বিচারে গুলিবর্ষণ করে।’
ড্রেজার লাগিয়ে বালু উত্তোলনের বিষয়টি স্বীকার করে ছাত্রলীগ নেতা জয়নাল আবেদীন বলেন, ‘সাত্তারের লোকজনও দীর্ঘদিন ধরে ওই এলাকায় বালু উত্তোলন করে আসছে। সকালে কদমীচর এলাকায় ড্রেজার লাগিয়ে বালু উত্তোলন করতে গেলে তার লোকজন বন্দুক ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ