Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

মুজিববর্ষে ঢাকায় আসছেন ম্যারাডোনা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ৮:২১ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী চলতি বছরের ১৭ মার্চ। আগামী বছরের ১৭ মার্চ পর্যন্ত দেশব্যাপী নানা আয়োজনে পালিত হবে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী। ইতোমধ্যে ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরটিকে ‘মুজিববর্ষ’ হিসেবে ঘোষণা দিয়েছেন। মুজিববর্ষে দেশের ক্রীড়াঙ্গনে থাকছে একাধিক চমক। যার একটি হচ্ছে বিশ্ব ফুটবলের বরপুত্র আর্জেন্টাইন তারকা দিয়েগো ম্যারাডোনার ঢাকা সফর। মুজিববর্ষে ঢাকায় আসবেন ফুটবলের ক্ষুদে রাজা ম্যারাডোনা। তথ্যটি মঙ্গলবার নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। তবে ঠিক কবে ম্যারাডোনা ঢাকায় আসবেন তা জানাতে পারেননি তিনি। মুজিবর্ষে দেশের ক্রীড়াঙ্গণে চমক দিতে নানা উদ্যোগ গ্রহন করেছে বিভিন্ন ফেডারেশন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিশ্ব একাদশ ও এশিয়া একাদশসহ আন্তর্জাতিক টুর্নামেন্টের আয়োজন করছে। বাফুফে বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজনসহ নানা কর্মসূচী হাতে নিয়েছে। এরই মধ্যে তাদের ভাবনায় ছিল, আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলের রাজা দিয়েগো ম্যারাডোনাকে প্রথমবারের মতো ঢাকায় আনা যায় কি না। বাফুফে চেষ্টা চালিয়ে যাচ্ছিল ম্যারাডোনাকে ঢাকায় আনার জন্য। অবশেষে তাদের সেই চেষ্টা সফল হলো। ম্যারাডোনার এজেন্টের সঙ্গে আলোচনা করে বাফুফে নিশ্চিত হয়েছে যে, মুজিববর্ষে এই আর্জেন্টাইন তারকা ঢাকায় আসবেন। যদিও ম্যারাডোনা কবে ঢাকায় আসছেন তা নিশ্চিত হয়নি। চলতি বছরের ১৭ মার্চ থেকে যেহেতু শুরু হবে মুজিববর্ষ। ২০২১ সালের মার্চ পর্যন্ত চলবে বছরব্যাপী এই বর্ষের কার্যক্রম। এ সময়ের মধ্যেই যে কোনো দিন ম্যারাডোনাকে ঢাকায় আনা হবে। তবে বাফুফে জানিয়েছে, ম্যারাডোনার সুবিধাজনক সময় অনুযায়ী তার আগমনের সময় এবং সূচি ঠিক করা হবে। শুধু এটুকু জানা গেছে, এক থেকে দুই রাতের বেশি তিনি ঢাকায় থাকবেন না। বাংলাদেশে ম্যারাডোনার যে সফরসূচি থাকবে, তার মধ্যে অন্যতম হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত। বাকিগুলো ম্যারাডোনার সফরে সময়ের দৈর্ঘ্য অনুসারে ঠিক করা হবে। এ প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন,‘আমরা ম্যারাডোনার এজেন্টের সঙ্গে কথা বলেছি। মুজিববর্ষে ম্যারাডোনা ঢাকায় আসবেন এটা আপাতত নিশ্চিত। এপ্রিল কিংবা জুনে তিনি বাংলাদেশে আসতে পারেন। দুই কিংবা তিন রাত থাকবেন ম্যারাডোনা। এই সময়ের মধ্যে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। পরের কর্মসূচী নির্ধারণ করা হবে ম্যারাডোনার সময় বুঝে।’

২০১১ সালে আর্জেন্টিনার হয়ে নাইজেরিয়ার বিপক্ষে ঢাকায় খেলে গেছেন লিওনেল মেসি। গত নভেম্বরে ঢাকায় এসেছিলেন ফিফা’র সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। এবার চমক হয়ে আসছেন ম্যারাডোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৯ ফেব্রুয়ারি, ২০২০
১৯ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০
১৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন