Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুরের তৃতীয় জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ১০:২৪ পিএম | আপডেট : ৯:৫৪ এএম, ১ জানুয়ারি, ২০২০

শেষ ২৪ বলে প্রয়োজন ছিল ৬৫ রানের। ক্রিজে ছিলেন ক্যারিবীয় ব্যাটিং দানব ও রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল। তাই ভরসাটাও ছিল। কিন্তু মুস্তাফিজুর রহমানের ১৭তম ওভারের প্রথম বল ডট হওয়ায় পরের বলে রান নেয়ার জন্য হয়ে গেলেন মরিয়া। অথচ মুস্তাফিজের সেই বলে রান নেয়ার কোন সুযোগই ছিলনা। ফলাফল, রাসেল রান আউট। ম্যাচের কার্যত ইতি সেখানেই। বাকি ছিল আনুষ্ঠানিকতা। তা সারতেও বেশি সময় নিলেন না মুস্তাফিজ-নবীরা। রাজশাহীকে ৪৭ রানে হারিয়ে নিজেদের তৃতীয় জয় তুলে নিল রংপুর রেঞ্জার্স। প্রথমে ব্যাট করে রংপুর তুলেছিল ৬ উইকেটে ১৮২ রান। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রানের বেশি তুলতে পারেনি দলটি।
গতকাল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ঢাকা পর্বের শেষ ম্যাচে টসে জিতে প্রথমে রংপুরকে ব্যাটিংয়ে পাঠান রাসেল। অল্পরানে শেন ওয়াটসন ফিরে গেলেও মোহাম্মদ নাঈমের ফিফটিতে বড় সংগ্রহের ভিত পায় দলটি। এরপর ডেলপোর্ত (৩১), গ্রেগরি (২৯), নবী (১২), আলআমিন (১৫) ও জহুরুলের (১৯) ছোট ছোট আগ্রাসী সঞ্চয়ে ১৮২ রান তোলে তারা। ইরফান, আল আমিন ২টি করে ও রাব্বি-রেজা ১টি করে উইকেট নেন।
এরপর ব্যাটহাতে শুরু থেকেই ধুঁকতে থাকে রাজশাহী। তবে কাপালি (৩১) ও বোপারা (২৮) লড়াইয়ের আভাস দিলেও এগুতে পারেননি বেশিদূর। এছাড়া ওপেনার ব্যাটসম্যান লিটন দাস(১৫), নাহিদুল ইসলাম (১৯) ও রাসেল (১৭) পেরুতে পারেন দুই অঙ্ক। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ও তাসকিনের ফিরে আসার দিনে রংপুর জয় পায় অনায়সেই। তাসকিন ৪টি, গ্রেগরি ২টি ও নবী পেয়েছেন ১টি উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৭ জানুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২২
২০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ