Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

৯ হাজার কোটি টাকার বাজেট পাস

টিএমএসএসের বার্ষিক সভা

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

টিএমএসএস এর ২০১৯-২০ অর্থ বছরের জন্য ৯ হাজার ৫শ’ ৬৬ কোটি আটাশি লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। টিএমএসএস ফাউন্ডেশন অফিস ঠেঙ্গামারা বগুড়ায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে সংস্থার দু’দিনব্যাপি বার্ষিক সাধারণ সভায় গতকাল সোমবার এ বাজেট অনুমোদন করা হয়।
বার্ষিক সাধারণ সভায় ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও ইমিরেটাস চেয়ারপার্সন স্যার ফজলে হাসান আবেদ, টিএমএসএস এর সেবামূলক কার্যক্রমের অনুকুলে অনুদানদাতা আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব নাসরীন বেগমের স্বামী স্থপতি এএসএমএম জামাল, প্রকৌশলী জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম-সচিব সৈয়দ নাজমুল হুদা, জে এন্ড জে আই কেয়ার সেন্টারের দাতা আলী মাহবুব, আজীবন সদস্য আইনুল হক সোহেল, রোমান মোর্শেদ, সৈয়দ ফারুক আনোয়ার মিন্টু, মাহফুজার রহমান দুলুসহ সংস্থার উপদেষ্টা ও কর্মকর্তাদের মৃত্যুতে সভায় শোক প্রস্তাব গৃহীত হয়। তাদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। সংস্থার স্থায়ী জনবলের ভাল কাজের জন্য গুল আফরুজ মাহবুব নামাঙ্কিত গোল্ড মেডেল পদক পুরস্কার প্রবর্তন এবং মন্দ কাজের জন্য ভর্ৎসনা করার প্রস্তাব গৃহীত হয়।
মৃত্যুজনিত কারনে শোক প্রস্তাব, শূন্যপদ পূরণসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়েও সিদ্ধান্ত গৃহীত হয়। টিএমএসএস পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মাহমুদা বেগমের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় সংস্থার সহকারি সদস্য সচিব মিনতি আখতার বানু ২০১৮-১৯ এর বার্ষিক প্রতিবেদন উপস্থাপনসহ বিভিন্ন বিষয়ে আলোচনাশেষে ২০১৯-২০ কর্ম পরিকল্পনা উপস্থাপন ও অনুমোদন করা হয়। বাজেট উপস্থাপন এবং অনুমোদন গ্রহণ করতে কোষাধ্যক্ষ আয়শা বেগম আগামী ২০১৯-২০ অর্থ বছরের বাজেট উপস্থাপন ও অডিট ফার্ম নির্বাচন বিষয়ে উপস্থাপনা করেন। বার্ষিক সাধারণ সভার আলোচ্য বিষয় সমূহ উপস্থাপন ও আলোচনা করেন পরিচালনা পর্ষদের সদস্য সচিব ও টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। এ ছাড়াও বক্তব্য রাখেন টিএমএসএস সাধারণ পরিষদ সদস্য, দাতা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের সাবেক মহা-পরিচালক গুল আফরুজ বানু, আইন মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব নাসরীন বেগম।
আমন্ত্রিত অতিথি, পরামর্শক, আজীবন সদস্য, টিএমএসএস পরিচালিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ভেঞ্চার, ডোমেইন ও বিভাগ প্রধানগণ বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন সংস্থার সাধারণ পরিষদ, পরিচালনা পর্ষদ সদস্য এবং সংস্থার উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ