Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

বিক্ষোভ সমাবেশে বাম জোটের নেতৃবৃন্দ

ভুয়া ভোটের সরকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ১২:২২ এএম

নিপীড়ন নির্যাতন করে বামপন্থীদের জনগণের স্বার্থের লড়াই থেকে বিচ্যুত করা যাবে না জানিয়ে বাম জোট নেতারা বলেছেন, হামলা-মামলা করে আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসন টিকিয়ে রাখতে চায়। তারা এ সরকার ভুয়া ভোটের ভুয়া সরকার বলে অখ্যায়িত করেন।
জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে গতকাল বাম গণতান্ত্রিক জোটের নেতারা এসব কথা বলেন। গত ৩০ ডিসেম্বর বাম গণতান্ত্রিক জোট ঘোষিত ‘কালো দিবস’-এর কেন্দ্রীয় ও জেলা কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদে গতকাল এ কর্মসূচি পালিত হয়।
জোট সমন্বয়ক আবদুল্লাহ ক্বাফী রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবি’র সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জমান রতন, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কমিটির সদস্য আ ক ম জহিরুল ইসলাম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য আকবর খান, গণসংহতি আন্দোলনের সম্পাদকমÐলীর সদস্য বাচ্চু ভ‚ঁইয়া, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য শহিদুল ইসলাম সবুজ।
নেতারা গতকাল ৩০ ডিসেম্বর ভোট ডাকাতির সরকারের ১ বছর পূর্তিতে বাম গণতান্ত্রিক জোট ঘোষিত কালো দিবসে কেন্দ্রীয় কর্মসূচি ও সারাদেশে জেলায় জেলায় বিক্ষোভ মিছিলে পুলিশি আক্রমণের তীব্র নিন্দা জানান। তারা প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখীন বিক্ষোভ মিছিলে পুলিশি হামলায় কেন্দ্রীয় নেতা সাইফুল হক, জোনায়েদ সাকিসহ ৫০ জন নেতাকর্মীকে আহত করার নিন্দা জানান।
নেতৃবৃন্দ পুরুষ পুলিশ কর্তৃক নারী মিছিলকারীদের উপর আক্রমণ এবং আঘাত করে তাদের মাথা ফাটিয়ে দেয়া ও শারীরিক লাঞ্ছনার প্রতিবাদ জানান। নেতৃবৃন্দ ৩০ ডিসেম্বরের ভোট ডাকাতির নির্বাচনের অবৈধ সংসদ ও সরকারের পদত্যাগ দাবি করেন এবং নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে পুনঃনির্বাচনেরে দাবি পুনর্ব্যক্ত করেন। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন