Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

আমিরাতে একঝাঁক তরুণ প্রবাসী বাংলাদেশির বর্ষবরণ

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ৫:০৮ পিএম

ইংরেজি নতুন বছর ২০২০ সালকে বরণ করে নিতে সারাবিশ্বে আনন্দে মেতে ওঠে ছোটবড় সব বয়সের মানুষ। তেমনিভাবে নতুন বছর কে স্বাগত জানাতে শারজাহ’র একটি পার্কে মেতে ওঠে আরব আমিরাতে ‘শুভ কামনা প্রত্যাশী পরিবার’ নামের ব্যানারে একঝাঁক তরুণ প্রবাসী বাংলাদেশি। তাদের কণ্ঠে ছিল এক আওয়াজ ‘নতুন বছর ২০২০ সাল সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ-শান্তি’।

এদিকে রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে দুবাইয়ে বিশ্বের সর্বোচ্চ টাওয়ার বুর্জ খলিফাসহ আমিরাতের আকাশে দেখা যায় আতশবাজির বর্ণিল ছটা। চোখ ধাঁধানো আলোকসজ্জায় আনন্দ মুখর পরিবেশের উৎসবে মাতে ওঠে লাখ লাখ মানুষ। আমিরাতবাসীদের সঙ্গে নববর্ষকে স্বাগত জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরাও। পাশাপাশি প্রবাসের বিনোদনপ্রিয় বাংলাদেশিরা দেশীয় সংস্কৃতি ঐতিহ্যও তুলে ধরেন নতুন বছরের এ উৎসবে। প্রবাসে ব্যতিক্রমী এমন উৎসব-আয়োজনের তরুণ উদ্যোক্তারা জানান, নতুন বছরের নতুন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শুরু হবে নতুন ভাবনা। তাই এ ভাবনাকে অবিস্মরণীয় করে রাখতেই মূলত এ আয়োজন।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ