Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে বই উৎসব উদযাপিত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ৬:৪২ পিএম

ব্যাপক আনন্দ-উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে দক্ষিণাঞ্চলেও বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। বুধবার দুপুর ১২টায় বরিশাল জেলা স্কুলে বেলুন-ফেস্টুন উড়িয়ে বই উৎসবের উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও সদও আসনের এমপি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। এ সময় তিনি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে তাদের সঙ্গে উৎসবে সামিল হন। নতুন বই পেয়ে শিক্ষার্থীরা উল্লাসে ফেটে পড়ে। বছরের প্রথম দিন নতুন গন্ধে বই হাতে পেয়ে খুশী শিক্ষার্থীরা।

বই বিতরণ শেষে পানি সম্পদ প্রতিমন্ত্রী সাংবাদিকের বলেন, বছরের প্রথম দিন সকল শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেওয়ায় তারা শিক্ষায় আরো উদ্বুদ্ধ হবে। পড়াশোনায় তাদের আগ্রহ বাড়বে। আগেভাগে প্রস্তুতি নিয়ে তারা নিজেদের গড়ে তুলতে পারবে। আর এভাবেই আগামী দিনের নেতৃত্বের জন্য নিজেদের একজন ভালো মানুষ হিসেবে গড়ে তুলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবে আজকের ছাত্রÑছাত্রীরা।

সারাদেশে একযোগে একই দিনে সকল শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষেই সম্ভব বলে জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী। বরিশাল বিভাগের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ৯ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২০ লাখ ছাত্রছাত্রীর মধ্যে ২ কোটি ২২ লাখ ১২ হাজার ১২১কপি বই বিতরণ করা হয়েছে বুধবার ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ