Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

যুব বিশ্বকাপ নয়, বাংলাদেশের অপেক্ষায় নাসিম শাহ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দল থেকে নাসিম শাহের নাম সরিয়ে নিয়েছে পাকিস্তান। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা গতিময় এই পেসারকে বাংলাদেশের বিপক্ষে সিরিজে খেলানোর পরিকল্পনা আছে দেশটির ক্রিকেট বোর্ডের।
গত নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেন টেস্টে জাতীয় দলে অভিষেক হয় নাসিমের। অস্ট্রেলিয়ার মাটিতে তার চেয়ে কম বয়সে অভিষেক হয়নি আর কোনো ক্রিকেটারের, ওই দিন তার বয়স ছিল ১৬ বছর ২৭৯ দিন। এরপর আরও দুটি টেস্ট খেলেছেন ডানহাতি এই পেসার। শ্রীলঙ্কার বিপক্ষে করাচিতে সবচেয়ে কম বয়সী পেসার হিসেবে টেস্টে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়েন তিনি।
চলতি মাসে দক্ষিণ আফ্রিকায় শুরু হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দলে নাসিমকে রেখেছিল পাকিস্তান। একই সময়ে দেশটিতে টেস্ট খেলতে যাওয়ার কথা বাংলাদেশের। তাই যুব বিশ্বকাপ থেকে সরিয়ে তাকে জাতীয় দলের জন্য রেখেছে পিসিবি। এ প্রসঙ্গে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম আকরাম বলেন, ‘আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ভবিষ্যৎ তারকাদের নিজেদের মেলে ধরার একটা ধাপ। এটি তরুণ প্রতিভাবানদের আন্তর্জাতিক পর্যায়ে ওঠার ধাপ। নাসিম সম্প্রতি সেই পর্যায় পেরিয়ে এসেছে। নিজেকে একজন আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে প্রতিষ্ঠিত করেছে। এজন্য পিসিবি একটা বাস্তবসম্মত সিদ্ধান্ত নিয়েছে, তাকে আগামী বছরের (২০২০ সাল) প্রতিযোগিতা থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যেন এই সুযোগ আরেকজন উঠতি ক্রিকেটারকে দেওয়া যায়।’

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপিং
গ্রুপ ‘এ’: ভারত, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, জাপান
গ্রুপ ‘বি’: অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, নাইজেরিয়া
গ্রুপ ‘সি’: পাকিস্তান, বাংলাদেশ, জিম্বাবুয়ে, স্কটল্যান্ড
গ্রুপ ‘ডি’: আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা, ইউএই, কানাডা

গ্রুপ পর্বে বাংলাদেশের ম্যাচ
তারিখ বার প্রতিপক্ষ
১৮ জানুয়ারি শনিবার জিম্বাবুয়ে
২১ জানুয়ারি মঙ্গলবার স্কটল্যান্ড
২৪ জানুয়ারি শুক্রবার পাকিস্তান
*সবক’টি ম্যাচই হবে পচেফস্ট্রুমে

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন