Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

রাজধানীতে ৫০ হাজার ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

রাজধানীতে পৃথক অভিযানে চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ৫০ হাজার পিস ইয়াবা ও ৭০ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে।
গতকাল বুধবার এ তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর মিডিয়া অ্যান্ড রিলেশন্স বিভাগের উপ কমিশনার মো. মাসুদুর রহমান।
তিনি জানান, মঙ্গলবার রাতে রাজধানীর মহাখালী ও বারিধারা এলাকায় পৃথক অভিযান চালানো হয়। এ সময় তাদের গ্রেফতার করা হয়।

ডিএমপির গোয়েন্দা (উত্তর) বিভাগের বিমানবন্দর জোনাল টিমের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মহরম আলী, মঙ্গলবার রাত ১১টার দিকে রাজধানীর মহাখালী এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মো. মুক্তার হোসেন খন্দকার (২৫) ও মো. সোহাগ মিয়া (২২) নামের দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তারা দু’জনই মাদক ব্যবসায়ী এবং তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।
তিনি আরো জানান, গ্রেফতারকৃতরা সীমান্ত এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে মাইক্রোবাসে করে নিয়ে আসত। এরপর ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বিক্রি করত।

ডিএমপির গোয়েন্দা-উত্তর বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার শাহিদুল ইসলাম জানান, একদল মাদক ব্যবসায়ী কক্সবাজারের টেকনাফ হতে ট্রাকযোগে ইয়াবা ট্যাবলেট নিয়ে রাজধানীর প্রগতি সরণী কুড়িলের দিকে যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে বারিধারা এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মো. খাইরুল বাশার (৩৬) ও মো. সাইজুদ্দিন ওরফে শরীফকে (২২) গ্রেফতার করা হয়। পরে তাদের কাছ থেকে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার ও ইয়াবা পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়।

এদিকে, রাজধানীর উত্তরা পশ্চিম থানার আব্দুল্লাহপুর মাছবাজার এলাকা থেকে ১১৮৮ বোতল ফেনসিডিলসহ দুই মাদক চোরাকারবারীকে আটক করেছে র‌্যাব। আটকরা হলেন- ইকবাল হোসেন (৩০) ও স্বপন মন্ডল (৩১)। গতকাল বুধবার তাদের আটক করা হয়।
র‌্যাব-১ এর স্কোয়াড কমান্ডার (সিপিসি-১) এএসপি মো. কামরুজ্জামান জানান, আটকরা কুষ্টিয়া জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ফেনসিডিল নিয়ে আসে। পরে ফেনসিডিলের চালানগুলো পণ্যবাহী গাড়ি বা ট্রাকে করে রাজধানীসহ সারাদেশে সরবরাহ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ