Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনোয়ারা পারকি সৈকতে দুই কিশোরের মৃত্যু

পুলিশের গুড়িয়ে দিয়েছে অর্ধশতাধিক মাদকের আস্তানা

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ৪:৪৬ পিএম

আনোয়ারা পারকি সৈকতে মাদক সেবনে দুই কিশোরের মৃত্যুতে পুলিশ বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে অর্ধশতাধিক অবৈধ দোকান ও মাদকের আস্তানা । এসময় পুলিশের অবস্থান টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় কর্ণফুলী থানা পুলিশের একটি দল এ অভিযান চালায়। তবে কাওকে গ্রেফতার করতে পারেনি।
স্থানীয় ও থানা সূত্রে জানাযায়, পর্যটন মৌসুমকে ঘিরে পারকিতে স্থানীয় সেলিম,নাছিম সহ প্রভাবশালীদের তত্ত্বাবধানে পারকি সৈকত এলাকায় গড়ে তুলেছে বেশ কয়েকটি শক্তিশালী সিন্ডিকেট। এসব সিন্ডিকেট শিশু ও কিশোরদের ব্যবহার করে সৈকতে বেড়াতে আসা লোকদের হাতে তুলে দেয় ক্যামিকেল ও এসিড দ্বারা নিজেদের তৈরী মদ। এমদ পান করে গত মাসে জসিম উদ্দীন (২৬) লিটন মিয়া (২২) ২ জনের মৃত্যু ও শরীফ মিয়া (২৩) মোজাম্মেল হক (২১) মোহাম্মদ মধু (২২) তিন জন পর্যটক অসুস্থ হয়ে পড়লে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর ছড়িয়ে পড়লে প্রশাসনের টনক নড়ে। পুলিশ স্থানীয় মাদক ব্যবসায়ী সেলিমকে গ্রেফতার করে। আর গতকাল বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১ টা থেকে পুলিশ সৈকতে সাড়াসি অভিযান চালিয়ে অবৈধ ভাবে গড়ে উঠা দোকান ও ঝুপটি গুলো বোল্ডডোজার দিয়ে গুড়িয়ে দেয়। এসময় পুলিশের অবস্থান টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায় । উল্লেখ্য যে, বিগত বছরের ৫ মে, অবৈধ ব্যবসা ও মাদক বন্ধের উপজেলা প্রশাসন ১১০টি সৈকতের অবৈধ দোকান ভেঙ্গে দে,
কর্ণফুলী বন্দর পুলিশ ফাঁড়ির উপ সহকারি পুলিশ পরিদর্শক মো. পারভেজ বলেন, পর্যটন মৌসমকে ঘিরে অসাধু ব্যবসায়ীরা মদ ইয়াবা সহ বিভিন্ন অবৈধ ব্যবসায় লিপ্ত হয়েপড়ে। পুলিশ সৈকতে কোন ধরণের মাদক ও অনৈতিক কার্যকলাপ চলতে দেবেনা।
এ বিষয়ে জানতে চাইলে কর্ণফুলী জোনের সহকারী কমিশনার (এসি) ইয়াছির আরাফাত বলেন, ‘আমরা অভিযান চালিয়ে ইতিমধ্যে বেশ কয়েকজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছি। মাদক ব্যবসায় জড়িতদের গড়ে তোলা কতিথ দোকান ও মাদকের আস্তানা গুলো গুড়িয়ে দিয়েছি।
কর্ণফুলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, মাদকের বিরোদ্ধে অভিযান অব্যাহত থাকবে । এব্যাপারে পুলিশ প্রশাসনেরর পক্ষ থেকে কোন প্রকার ছাড় নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ