Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে ৪৮ পুলিশ কর্মকর্তা রদবদল

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

নারায়ণগঞ্জের নবাগত পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম শুদ্ধি অভিযান শুরু করেছেন। দীর্ঘদিন ধরে একই স্থানে থাকা পুলিশ কর্মকর্তাদের মধ্যে প্রথম দফায় ৪৮ জনকে রদবদল করেছেন। গত বুধবার বিকেলে পুলিশ সুপার স্বাক্ষরিত এক চিঠিতে এই বদলির আদেশ দেয়া হয়। জেলাবাসীর দীর্ঘদিনের অভিযোগের প্রতি আস্থা রেখে তিনি এই রদবদল করছেন বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে।
সূত্র আরও জানায়, সাধারণ মানুষকে সকল প্রকার পুলিশি হয়রানি থেকে মুক্ত করতে তিনি এই পদক্ষেপ নিয়েছেন। প্রথমেই তিনি পুলিশে শৃঙ্খলা ফিরিয়ে আনবেন। পর্যায়ক্রমে তিনি নারায়ণগঞ্জ জেলাকে সকল প্রকার অপরাধ মুক্ত করার কাজে হাত দিবেন।

জেলা পুলিশ অফিস সূত্র জানায়, ১ জন পরিদর্শক, ২২ জন উপ-পরিদর্শক (এসআই) ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এবং ২৫ কনস্টেবলসহ ৪৮ জনকে বদলি করেন। এর মধ্যে সোনারগাঁয়ে ১৪, রূপগঞ্জে ১৪, ফতুল্লায় ৭, সিদ্ধিরগঞ্জে ১, সদরে ২ এবং বন্দরে ৩ জন ও আড়াইহাজারে ৭ জনকে বদলি করা হয়েছে।
পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম জানান, বদলি রুটিন ওয়ার্ক। দেখা যাচ্ছে প্রয়োজনের তুলনায় কিছু কিছু থানায় অতিরিক্ত অফিসার রয়েছে কিন্তু সে তুলনায় ডিবি, ডিএসবিতে লোক সঙ্কট। তাই থানা থেকে লোক সরিয়ে এনে যেখানে সঙ্কট রয়েছে সেখানকার ঘাটতি পূরণ করা হবে। যাদের বদলি করা হয়েছে তাদের কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। এই বদলি পুলিশের চলমান প্রক্রিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ