Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

সাবেক এমপি ফজিলাতুন্নেসা বাপ্পি’র ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য বেগম ফজিলাতুন্নেসা বাপ্পি ইন্তেকাল করেছেন। তিনি গতকাল সকাল ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় মৃত্যুকালে এডভোকেট ফজিলাতুন নেসা বাপ্পির বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি মা, স্বামীসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী, সহকর্মী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। তিনি আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিসি)’র প্রসিকিউটর এবং সুপ্রিম কোর্টের অ্যাসিস্টেন্ট অ্যাটর্নী জেনারেল ছিলেন।

শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হয়ে গত শনিবার ফজিলাতুন্নেসা বাপ্পি বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হন। পরে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।
ফজিলাতুন্নেসা বাপ্পী নবম ও দশম জাতীয় সংসদে আওয়ামী লীগের মনোনয়নে সংরক্ষিত মহিলা আসনের এমপি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭০ সালের ৩১ ডিসেম্বর নড়াইলে জন্মগ্রহণ করেন। পেশায় আইনজীবী ফজিলাতুন নেসা বাপ্পি আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত ছিলেন। তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালেও প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।

বেলা ১টার পর বাপ্পির মরদেহ সুপ্রিম কোর্টে নিয়ে যাওয়া হয়। সেখানে তার প্রথম জানাজা হওয়ার পর বিকাল ৩টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা জানাজায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য অ্যাড. ফজিলাতুন্নেসা বাপ্পির কফিনে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তার প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন। সেসময় প্রধানমন্ত্রী কফিনের পাশে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।
সন্ধ্যায় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়।

 

 



 

Show all comments
  • Faz Jul Hoque ৩ জানুয়ারি, ২০২০, ১:২০ এএম says : 0
    আললাহর তার উপর রহমত করোন।
    Total Reply(0) Reply
  • Shoma Anu ৩ জানুয়ারি, ২০২০, ১:২০ এএম says : 0
    এর মতো একদিন সবাই চলে যাবে তাই সাথে কোরে নিতে হবে ইমান আমল আর বেহেস্তের চাবি ।
    Total Reply(0) Reply
  • Kamal Hosen ৩ জানুয়ারি, ২০২০, ১:২১ এএম says : 0
    আল্লাহ মালিক আমরা সবাই একদিন চলে যাবো আর থাকবে না খমতার জোর সবাই কে নামাজ পড়ার তৌফিক দাও আমিন
    Total Reply(0) Reply
  • Nurul Amin ৩ জানুয়ারি, ২০২০, ১:২১ এএম says : 0
    ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজেউন।
    Total Reply(0) Reply
  • Sa'ad Chy ৩ জানুয়ারি, ২০২০, ১:২১ এএম says : 0
    আল্লাহ্ উনার জীবনের সমস্ত গুনাহ মাফ করে দিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন