Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল-আকসা মসজিদে ইসরাইলিদের হামলা

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইহুদিবাদী ইসরাইলের অবৈধ বসতিস্থাপনকারী ইসরাইলি এবং সেনাবাহিনী অধিকৃত জেরুজালেম খ্যাত আল-কুদসে মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা মসজিদে আবারো হামলা চালানো হয়েছে। এর পরিপ্রেক্ষিতে সেখানে ফিলিস্তিনি মুসল্লীদের সঙ্গে ইহুদিবাদী বাহিনীর ব্যাপক সংঘর্ষ হয়েছে। গত রোববার একদল ইসরাইলি সেনাদের সহযোগে বিপুল সংখ্যক অবৈধ বসতিস্থাপনকারী ইসরাইলি আল-আকসা মসজিদে হামলা চালালে সকালে প্রার্থনায় আসা ফিলিস্তিনি মুসল্লীরা তাদের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তোলে। ফিলিস্তিনি বিক্ষোভকারীদেরকে ছত্রভঙ্গ করতে ইসরাইলি সেনারা তাদের ওপর টিয়ার শেল এবং রাবার বুলেট নিক্ষেপ করেছে। সংঘর্ষে বহু মানুষ রাবার বুলেটের মাধ্যমে আহত হয়েছে। এছাড়া, চার ফিলিস্তিনিকে আটক করে নিয়ে গেছে ইসরাইলি সেনা। পবিত্র মাহে রমজান শুরুর হওয়ার পর থেকে ইসরাইলি বাহিনী এ পর্যন্ত ৩৩০ ফিলিস্তিনিকে আটক করেছে বলে ফিলিস্তিনি কারাগার বিষয়ক কেন্দ্র বা পিপিসিএস জানিয়েছে। এছাড়া, রমজান শুরু হওয়ার পর থেকে ইসরাইলি বাহিনী ১০ বছর বয়সী এক বালক সহ ৬০টি শিশুকেও আটক করেছে বলে ওই কেন্দ্রের মুখপাত্র রিয়াদ আল আসকার জানিয়েছেন। এছাড়া, আটকদের মধ্যে ২১ জন নারী এবং মেয়ে রয়েছে বলেও জানান তিনি। রেডিও তেহরান।



 

Show all comments
  • Md Meherul Islam ২৮ জুন, ২০১৬, ১১:৫৬ এএম says : 1
    বিশ্বের কি কোন দেশ নাই ইসরায়েলের বিরুদ্বে প্রতিবাদ করার মতো ?
    Total Reply(0) Reply
  • Mamun Amin ২৮ জুন, ২০১৬, ১১:৫৬ এএম says : 0
    এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই ।
    Total Reply(0) Reply
  • Mofizul Haque ২৮ জুন, ২০১৬, ১২:০১ পিএম says : 0
    এ রকম একটা গুরুত্বপূর্ণ মসজিদে ইহুদি কাফেররা আজ বার বার হামলা করে মুসলমানদের এর থেকে লজ্জার সংবাদ আর কি হতে পারে, হায়রে ও আই সি
    Total Reply(0) Reply
  • Salim ২৮ জুন, ২০১৬, ১২:০২ পিএম says : 1
    আল্লাহ আপনি আপনার ঘর ও মোসলমান দের হেফাজত করুন আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল-আকসা মসজিদে ইসরাইলিদের হামলা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ