Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১ হিজরী

আশ্বাসে পাটকল শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১১:০৬ এএম
মন্ত্রীর আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করেছেন পাটকল শ্রমিকরা। আগামী ১৫ দিনের মধ্যে পাটকল শ্রমিকদের নতুন মজুরি কাঠামো অনুযায়ী বকেয়া বেতন ভাতা পরিশোধ করা হবে বলে ঘোষণা দিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী। মন্ত্রীর এমন ঘোষণায় আন্দোলনরত রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন।

বৃহস্পতিবার রাত ১০টার পর জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে (জেডিপিসি) সরকারের সঙ্গে পাটকল শ্রমিকদের এক বৈঠকের পর ব্রিফিংয়ে সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সর্দার পাটকল শ্রমিকদের কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন।

পরে পাটকল শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান চুন্নু বলেন, ১৬ জানুয়ারির মধ্যে শ্রমিকদের পে স্লিপ দেওয়া না হলে ১৭ জানুয়ারি থেকে ফের আন্দোলন করবেন তারা।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ফার্মগেটের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) কার্যালয়ে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসে সরকার।

বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান ও দুই মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন। অপরদিকে পাটকল শ্রমিক নেতা, সিবিএ, নন-সিবিএ সংগঠনের প্রায় ৫০ জন অংশ নেন।

 

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটকল

১০ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ