Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

কাশ্মিরে পিকনিকের বাস খাদে, ৯ নারী শিক্ষার্থীসহ নিহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ৩:২৯ পিএম

ভারতের জম্মু-কাশ্মীরের রাজৌরিতে একটি পিকনিকের বাস খাদে পড়ে অন্তÍÍত ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো ৩৬ জন। গতকাল বৃহস্পতিবার (২ জানুয়ারি) এই দুর্ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো রাজৌরির সিনিয়র পুলিশ সুপার যুগাল মানহাসের বরাত দিয়ে জানিয়েছে, নিহত ১০ জনের মধ্যে এখনও দুজনের পরিচয় মেলেনি। আহতদের মধ্যে ১৪ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের বিশেষায়িত চিকিৎসা দেয়া হচ্ছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। স্থানীয় পুলিশের বরাতে এ খবর জানিয়েছে টেলিগ্রাফ।
স্থানীয় প্রশাসক মোহাম্মাদ সালিম মালিক জানান, দক্ষিণাঞ্চলের শপিয়ান শহরের কাছে আঁকাবাঁকা পথে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি ছিটকে খাদে গিয়ে পড়ে। এতে ১১ শিক্ষার্থী নিহত হয়। নিহতদের মধ্যে ৯ জনই নারী শিক্ষার্থী। হতাহতরা একটি বেসরকারি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষার্থী জানিয়ে মালিক আরও বলেন, আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
উল্লেখ্য, বিশ্বের মারাত্মক বিপদজনক সড়কগুলোর বেশ কিছু ভারতে অবস্থিত। দেশটিতে সড়ক দুর্ঘটনায় প্রতি বছর প্রায় ১ লাখ ৫০ হাজার নিহত এবং ৪ লাখ ৭০ হাজার মানুষ আহত হন। আর এসব দুর্ঘটনার জন্য বেশিরভাগ সময়ই বেপরোয়াভাবে যানবাহন চালানো, সড়কের দুর্বল রক্ষণাবেক্ষণ ও লক্কর-ঝক্কর গাড়ি দায়ী থাকে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ