Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

দলের সন্ত্রাসীরাই পা’ ভেঙ্গে দিল লীগ নেতা শামীমের

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ৬:৪৭ পিএম

বগুড়ার শেরপুরে প্রকাশ্য দিবালোকে নিজ দলের সন্ত্রাসী বাহিনীর হামলায় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ শামীম ইফতেখার (৫২) গুরুতর আহত হয়েছেন। সন্ত্রাসীরা তার উপর হামলা চালিয়ে তার দু’টি পা ভেঙ্গে দিয়েছে। আহত সৈয়দ শামীম ইফতেখারকে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে ২ জানুয়ারী বৃহস্পতিবার বিকালে শেরপুর স্থানীয় বাসষ্ট্যান্ড এলাকায় । এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে। এ ঘটনায় শুক্রবার দুপুরে পুলিশ অভিযান চালিয়ে সেলিম রেজা নামের এক আওয়ামীলীগের নেতাকে আটক করেছে।
শেরপুর টাউন ফাঁড়ির টিএসআই শাহআলম ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, ২ জানুয়ারী বৃহস্পতিবার দুপুরের পর শহরের রাবেয়া কমপ্লেক্স এলাকায় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শামীম ইফতেখার শামীমের সাথে একই এলাকার উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও ঠিকাদার আলহাজ্ব সেলিম রেজার তুচ্ছ ঘটনানিয়ে বাকবিতন্ডা হয়। পরবর্তীতে ওই আওয়ামীলীগ নেতা শামীম ইফতেখার ঘটনার ভূল বোঝা বুঝির অবসান করতে রাবেয়া কমপ্লেক্সের উপর তলায় ওই ঠিকাদার ও আওয়ামীলীগ নেতা সেলিম রেজার কাছে যায়।
এসময় পূর্বপরিকল্পিত ও অতর্কিতভাবেওই আওমায়ীলীগ নেতা সেলিম রেজার সমর্থিত কয়েকজন সন্ত্রাসী আওয়ামীলীগ নেতা শামীমের উপর চড়াও হয়ে তাকে লোহার রড-লাঠিশোঠা দিয়ে বেদড়ক ভাবে মারপিট করে তার ২টি পা ভেঙ্গে দেয় । পরে এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে শেরপুর হাসপাতালে ও পরে তাকে বগুড়া শজিমেক হাসপাতালে পাঠায়।
বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শামীম ইখতেখার শামীম বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে তার পারিবারিক সুত্রে জানা গেছে। এ সন্ত্রাসী হামলার দৃষ্টান্তমুলক শা¯িতর দাবীতে ওই রাতেই আহত আওয়ামী লীগনেতা শামীমের ছেলে সামিউল হাসান স্বচ্ছ বাদি হয়ে ৩জন নামীয়সহ অজ্ঞাতনামা ৪/৫জন আসামী করে থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছে বলে থানা পুলিশ জানিয়েছেন।
উপজেলা আওয়ামীরীগের সাধারন সম্পাদক আহসানহবিব আম্বিয়া বলেন- তুচ্ছঘটনাকে কেন্দ্র করে এঘটনাটি ঘটেছে।
এ প্রসঙ্গে শেরপুর থানার পুলিশ ইন্সপেক্টর (তদšত) বুলবুল ইসলাম বলেন, এঘটনার প্রেক্ষিতে ওই ঠিকাদার ও লীগ নেতা সেলিম রেজাকে আটক করা হয়েছে এবং অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামীলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ