Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

সুনামিতে ভেসে যাওয়া জামিল ফিরলেন ৬ বছর পর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ছয় বছর আগে কেদারনাথের ভয়াবহ বন্যায় ভেসে গিয়েছিলেন তিনি। পরিবারের লোক ভেবেই নিয়েছিলেন যে প্রাকৃতিক বিপর্যয়ের শিকার হয়েছেন জামিল আহমেদ আনসারি। এই ছয় বছর ধরে বিধবার জীবন কাটিয়েছেন তার স্ত্রীও।

অবশেষে ঘরে ফিরলেন জামিল। তাঁকে এতদিন পরে আশাতীত ভাবে ফিরে পেয়ে উচ্ছ্বসিত তার পরিবার। ছয় বছর স্বামীকে ফিরে কী বলবেন, তাই ভেবে পাচ্ছিলেন না ৬২ বছরের মোবিন আনসারি। উত্তরাখ-ের উধম সিং নগর জেলার বাসিন্দা জামিল ২০১৩-র জুন মাসে লামবাগাডে শ্রমিকের কাজ করতেন। বিপর্যয়ের সময় অলকানন্দার জলে ভেসে যান তিনি। তার পরে কী ঘটেছিল, তা আর জামিলের মনে নেই।

নিখোঁজ ব্যক্তিদের ঘরে ফেরানোর উদ্যোগ নিয়েই অপারেশন স্মাইল শুরু করে উত্তরাখ- পুলিশ। চামোলির একটি হোম থেকে সন্ধান মেলে জামিলের। তখন তিনি পুরোপুরি স্মৃতিভ্রষ্ট। নিজের নামটাও মনে করতে পারেননি। জামিলের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার পর অবশেষে তার ভাইপোর নজরে পড়ে। তিনিই পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। নববর্ষের দিন জামিলকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুনামি

২১ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ