Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

পাঁচ দলের বঙ্গবন্ধু গোল্ডকাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ৮:৩০ পিএম

এতোদিন ছয় দলে কথা শোনা গেলেও শেষ পর্যন্ত পাঁচ দলকে নিয়ে মাঠে গড়াবে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। শুরুতে চার দেশ নিয়ে এই টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়ে সমালোচনার মুখে পড়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। যে কারণে পরে তারা সিদ্ধান্ত নেয়, গতবারের মতো ৬ দল নিয়েই জাতির জনকের নামে টুর্নামেন্ট আয়োজন করার। তবে এই সিদ্ধান্তেও শেষ পর্যন্ত অটল থাকতে পারেনি দেশের ফুটবলে অভিভাবক সংস্থাটি। ৬ দেশের পরিবর্তে শেষ পর্যন্ত ৫টি দেশ খেলবে এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপে। অংশগ্রহণকারী কমার সঙ্গে সঙ্গে দলেও এসেছে নাটকীয় পরিবর্তন। একদিন আগেও শোনা গিয়েছিল, বাংলাদেশের সঙ্গে শ্রীলঙ্কা, লাওস, কম্বোডিয়া, মঙ্গোলিয়া ও কিরগিজস্তান- এই ৫টি দেশ খেলবে বঙ্গবন্ধু গোল্ডকাপের ষষ্ঠ আসরে। কিন্তু এই ৫ দলের মধ্যে থাকছে শুধু শ্রীলঙ্কা। বাকি তিন দল হচ্ছে- ফিলিস্তিন, মরিসাস ও সিসিলেস। এদের মধ্যে মরিসাস ও সিসিলেস প্রথমবারের মতো আসছে বাংলাদেশে। ২০১৮ সালে সর্বশেষ বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন হয়েছিল ফিলিস্তিন।

টুর্নামেন্টে পাঁচ দল খেলবে বলে ফরম্যাটও বদলে যাচ্ছে। লিগ ভিত্তিতে খেলবে দলগুলো। তারপর শীর্ষ দুই দেশ খেলবে ফাইনালে। শনিবার রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে হবে বঙ্গবন্ধু গোল্ডকাপের লোগো উম্মোচন অনুষ্ঠান। সেখানেই আনুষ্ঠানিকভাবে দলগুলোর নাম ঘোষণা করবে বাফুফে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু গোল্ডকাপ

২২ জানুয়ারি, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন