Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন করুন -হিন্দু ছাত্র পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

স্বরস্বতী পূজার কারণে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু ছাত্র পরিষদ। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানায় সংগঠনটি।
সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, ঢাকা সিটি নির্বাচন ও হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব স্বরস্বতী পূজা একই দিনে অনুষ্ঠিত হবে।
মানববন্ধনে বক্তারা বলেন, আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। ওই তারিখে সনাতন ধর্মলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব স্বরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। প্রত্যেকেই নিজ নিজ বাড়িতে, শিক্ষাপ্রতিষ্ঠান, পাড়া মহল্লা, ক্লাবসহ বিভিন্ন স্থানে অত্যন্ত আনন্দের সাথে পূজা উৎযাপন করে।
কিন্তু ওই তারিখে ভোট অনুষ্ঠিত হলে বৃহৎ একটি অংশের ভোটে গ্রহণ কিংবা পূজা উৎসব পালনে বিঘœ ঘটবে।
বাংলাদেশ হিন্দু ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক সাজন কুমার মিশ্র বলেন, নির্বাচন কমিশন বরাবর আমরা চিঠি দিয়েছি। এরপরও যদি নির্বাচনের তারিখ পরিবর্তন না করা হয়, শান্তিপূর্ণ আন্দোলন করা হবে। এরপরেও নির্বাচন কমিশনের যদি ঘুম না ভাঙে তাহলে সারাদেশের অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী সকলকে নিয়ে দাবি আদায় না হওয়া পর্যন্ত বাংলাদেশ হিন্দু পরিষদ রাজপথে থাকবে।
মানববন্ধনে সংগঠনের সভাপতি দিপঙ্কর শিকদার দিপু, মুখপাত্র অ্যাডভোকেট সুমন কুমার রায়, সহ সভাপতি ড. বিপ্লব ভট্টচার্য, অসীম দেবনাথ, অ্যাডভোকেট মিতা মল্লিক প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিন্দু ছাত্র পরিষদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ