Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কোরআনবিরোধী ষড়যন্ত্র বরদাশত করা হবে না -আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, বাংলাদেশে কুরআন বিরোধী কোনো ষড়যন্ত্র বরদাশত করা হবে না। ঘরে ঘরে কুরআনের আলো ছড়িয়ে দিতে হবে। কুরআনমুখী জিন্দেগী কায়েম করতে পারলে দুনিয়া আখেরাতে নাজাত পাওয়া যাবে। আগামী বছর থেকে ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনের আয়োজন করা হবে ইনশাআল্লাহ।
বৃহস্পতিবার রাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা আয়োজিত ক্বিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ এসব কথা বলেন। আন্তর্জাতিক ক্বিরাত সংস্থার সভাপতি প্রখ্যাত ক্বারী আবুল হোসাইনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অনৈসলামিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির বাংলাদেশ এর আমীর আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি, আন্তর্জাতিক ক্বিরাত সংস্থার মহাসচিব ক্বারী সা’দ সাইফুল্লাহ মাদানী।

অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত করেন মিশরের ক্বারী শায়েখ মানসুর জুমা মানসুর, মিশরের জাতীয় সংসদের চীফ ক্বারী শায়েখ মুহাম্মাদ মুহাম্মাদ আল মুরিজি, ইরানের শ্রেষ্ঠ ক্বারী শায়েখ সাঈদ গান্দুম তুসি, মালয়েশিয়ার অন্যতম ক্বারী শায়েখ কামরুজ্জামান দাউদ, বাংলাদেশের প্রখ্যাত ক্বারী শায়েখ আব্দুল হক ও ক্বারী শায়েখ সা’আদ সাইফুল্লাহ মাদানী।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেন, মহান আল্লাহপাকের সন্তুষ্টি লাভের জন্য দ্বীনের কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি বলেন, কুরআনের পক্ষে যা যা করার ইনশাআল্লাহ আমরা তাই করবো। আগামী বছর হিফজ প্রতিযোগিতার উদ্যোগ নেয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ম প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন