Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় পরিবহনে চাঁদাবাজি : গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় পরিবহনে চাঁদাবাজি, চাঁদা না পেলে পরিবহন শ্রমিকদের মারধর ও টাকা ছিনিয়ে নেয়াসহ নানা অভিযোগে দুই চিহ্নিত চাঁদাবাজকে গ্রেফতার করেছে পুলিশ। এক পরিবহন মালিকের দেয়া লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ গত বৃহস্পতিবার রাতে আশুলিয়ার পৃথক স্থান থেকে তাদের গ্রেফতার করে। গ্রেফতাররা হচ্ছেÑ আশুলিয়ার ডেন্ডাবর এলাকার আব্দুল মালেকের ছেলে জিএম মিন্টু ওরফে ওয়েলকাম মিন্টু (৩০) ও আশুলিয়ার গাজীরচটের নালিজার মোড় এলাকার মো. সাইফুল (৩৩)।
শতাব্দী পরিবহনের মালিক মো. স্বপন লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, আশুলিয়ার নবীনগর থেকে বাইপাইল হয়ে রাজধানীর মতিঝিল এলাকায় চলাচল করে তার পরিবহন। বেশ কিছুদিন ধরে পরিবহনটির চলাচলে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল মিন্টু ও তার লোকজন। পরে গত বৃহস্পতিবার সকালে চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২০-২৫ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় লিখিত অভিযোগ করেন।
আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, পরিবহনে চাঁদাবাজির অভিযোগে দুই জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
পুলিশ ও একাধিক পরিবহন শ্রমিক জানায়, মিন্টু এলাকায় একজন চিহ্নিত পরিবহন চাঁদাবাজ হিসেবে পরিচিত। ওয়েলকাম, লাব্বাইক, মৌমিতা, এম এম লাভলী ও ঠিকানাসহ প্রায় ১০টি পরিবহন থেকে মোটা অঙ্কের চাঁদা আদায় করে মিন্টু। এ জন্য তার রয়েছে ২৫-৩০ জনের একটি চাঁদাবাজ বাহিনী। এক সময় মিন্টু ছাত্রদলের নেতা হিসেবে এলাকায় নিজের আধিপত্য বিস্তারের পর থেকে সে পরিবহনে চাঁদাবাজির সাথে যুক্ত হয়। পরবর্তীতে সরকারদলীয় নেতাদের ছত্রছায়ায় দীর্ঘদিন ধরে পরিবহনে চাঁদাবাজি চালিয়ে আসছিলো। তার গ্রেফতারে পরিবহন শ্রমিকরা স্বস্তি প্রকাশ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ