Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওসি বললেন ‘কিছুই হয়নি’

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বিয়ানীবাজার-সদরপুরে দু’গ্রপে সংঘর্ষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনকে কেন্দ্র করে সিলেটের বিয়ানীবাজারে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত দশজন আহত হয়েছে। তবে সংঘর্ষের ঘটনা অস্বীকার করে বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর বলেন, কিছুই হয়নি। এছাড়া ফরিদপুরের সদরপুরেও ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে দশজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এসব তথ্যের ভিত্তিতে ডেস্ক রিপোর্ট-

বিয়ানীবাজার : সিলেটের বিয়ানীবাজারে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় উভয় গ্রুপের অন্তত দশজন আহত হয়েছেন। ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে গিয়ে গতকাল দুপুর পৌনে ১টার দিকে পৌর শহরের কলেজ রোডে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। আহতরা হলেন মুরাদ আহমদ, আশরাফুল হক রুনু, ফখরুল ইসলাম ও সালাহ উদ্দিনসহ দশজন। আহতরা বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। তবে ঘটনা ধামাচাপা দিতে মরিয়া বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর। তিনি জানান, কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। মিছিলের সময় দু’গ্রপের মধ্যে মৃদু ইটপাটকেল মারার ঘটনা ঘটেছে। তবে এই ঘটনায় কেউ আহত হয়নি।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পৃথক কর্মসূচির আয়োজন করে উপজেলা ছাত্রলীগের দুইটি গ্রুপ। ছাত্রলীগের রিভালবেল্ট ও স্বাধীন গ্রুপের কর্মসূচি উদযাপনের একপর্যায়ে নেতাকর্মীদের মধ্যে ইনার কলেজ রোডে প্রথমে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে।
এরপর দুই গ্রুপ কলেজ ও টিঅ্যান্ডটি রোডে দেশিয় অস্ত্রের মহড়া এবং ইট-পাটকেল নিক্ষেপ করে সংঘর্ষে জড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

রিভারবেল্ট গ্রুপের নেতা সাইদুল ইসলাম বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় হামলা চালায় স্বাধীন গ্রুপের কর্মীরা। তাদের হামলায় আমাদের আটজন কর্মী আহত হয়েছে। আমাদের কর্মী ফখরুর ইসলামের অবস্থা আশঙ্কাজনক। তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদিকে স্বাধীন গ্রুপের নেতা কে এইচ সুমনের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি।
বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর জানান, বিয়ানীবাজার পৌরশহরে ছাত্রলীগের দু’গ্রপের মধ্যে কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। তবে মিছিলের সময় দু’গ্রপের মধ্যে মৃদু ইটপাটকেল মারার ঘটনা ঘটেছে। আমার জানা মতে কেউ আহত বা নিহত হয়নি। পরিস্থিতি শান্ত রয়েছে।

ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের সদরপুরে গতকাল সকালে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও স্বতন্ত্র এমপি সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় পুলিশসহ দু’পক্ষের ১০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। সকাল ১১টায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ সমর্থক ও এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন সমর্থকরা প্রতিষ্ঠাবার্ষিকী পালনকে কেন্দ্র করে পৃথক মিছিল বের করে।
সদরপুর স্টেডিয়ামের সামনে দু’গ্রুপ মুখোমুখি হলে উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপে পুলিশসহ ১০ জন আহত ও সদরপুর স্টেডিয়াম মাঠে মুজিব বর্ষ ২০২০ প্রীতি ফুটবল ম্যাচের মঞ্চ ভাঙচুর করা হয়। পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আহতদের সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।



 

Show all comments
  • নোমান ৫ জানুয়ারি, ২০২০, ১০:৫০ এএম says : 0
    এরা নাকি আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী!
    Total Reply(0) Reply
  • তানিয়া ৫ জানুয়ারি, ২০২০, ১১:২১ এএম says : 0
    ‘নাম বললে চাকরি থাকবে না’
    Total Reply(0) Reply
  • পাবেল ৫ জানুয়ারি, ২০২০, ১১:২১ এএম says : 0
    এই জন্যই আজকে দেশের এই করুণ অবস্থা
    Total Reply(0) Reply
  • টয়া ৫ জানুয়ারি, ২০২০, ১১:২৩ এএম says : 0
    কবে যে বন্ধ হবে এই দলাদলি আর অস্ত্রের মহড়া
    Total Reply(0) Reply
  • সালমান ৫ জানুয়ারি, ২০২০, ১১:২৩ এএম says : 0
    সবাই তো সরকারি দলের লোক । পুলিশ কাকে ধরবে ?
    Total Reply(0) Reply
  • নাবিল ৫ জানুয়ারি, ২০২০, ১১:২৪ এএম says : 0
    এটা বিএনপি করলে এতক্ষণে কয়েকশত গ্রেফতার হতো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ