Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জবাব দিতে শুরু করেছে ইরান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ১১:৩৪ এএম

জবাব দিতে শুরু করেছে ইরান। ইরাকে মার্কিন দূতাবাস ও ঘাঁটিতে দফা দফায় হামলার পর এবার যুক্তরাষ্ট্রের সরকারি ওয়েবসাইট হ্যাক করে তাতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি বিকৃত ছবি ঝুলিয়ে দিয়েছেন ইরানি হ্যাকাররা।

শনিবার ফেডারেল ডিপোজিটরি লাইব্রেরি প্রোগ্রামের ওয়েবসাইট (fdlp.gov) হ্যাক করে সেখানে ট্রাম্পের রক্তাক্ত মুখের ছবি পোস্ট করা হয়। এতে দেখা যায়, কেউ একজন ট্রাম্পের মুখে সজোরে ঘুষি মারছেন। আর তাতে ট্রাম্পের মুখ থেকে রক্ত বের হচ্ছে।
তবে শনিবারই সাইটটি হ্যাকারদের কাছ থেকে উদ্ধার করা হয় এবং বর্তমানে বন্ধ করে রাখা হয়েছে। খবর ডেইলি মেইল ও দ্য গার্ডিয়ানের।

সাইটটিতে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনির ছবিসহ ফারসি ও ইংরেজি ভাষায় লেখা একটি বক্তব্য পোস্ট করা হয়। তাতে বলা হয়, ‘এই অঞ্চলে আমরা আমাদের বন্ধুদের পাশে দাঁড়ানো থেকে বিরত থাকব না: ফিলিস্তিন, ইয়েমেন ও বাহরাইনের নিপীড়িত জনগণ, সিরিয়া ও ইরাকের জনগণ ও সরকার, লেবানন ও ফিলিস্তিনের সত্যিকারের মুজাহিদীনদের প্রতিরোধ, তারা সবসময় আমাদের সহযোগিতা পাবে।’
হ্যাকাররা নিজেদেরকে ইরান সাইবার সিকিউরিটি গ্রুপ হ্যাকারসের সদস্য বলে পরিচয় দেন। সাইটটিতে দেওয়া ক্ষুদেবার্তায় বলা হয়, ‘এটি ইরানের সাইবার সক্ষমতার ছোট্ট উদাহরণ। আমরা সবসময় প্রস্তুত আছি।’

যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকার প্রকাশিত বইপুস্তক, তথ্যকণিকা বা অন্যান্য প্রকাশনা বিনামূল্যে নাগরিকদের সরবরাহ করে এফডিএলপি।



 

Show all comments
  • [email protected] ৫ জানুয়ারি, ২০২০, ৪:৪৯ পিএম says : 0
    মুসলিম জাতি একতাবদ্ধ থাকা ফরজ আমি পশ্চিমা অপসংস্কৃতি কে ঘৃণা করি, কাশেম সুলাইমানি কে হত্যার নিন্দা প্রতিবাদ জানাচ্ছি, কোন মুসলিম মুসলিম ভাইয়ের বিপদে খুশি হতে পারে না আমি গর্বিত আমি মুসলিম জীবন দিতে রাজি আছি
    Total Reply(0) Reply
  • Sk Abulbasar ৫ জানুয়ারি, ২০২০, ৮:৩৭ পিএম says : 0
    America Muslim der khoti chara r kichu vabena
    Total Reply(0) Reply
  • MASUD RANA ৭ জানুয়ারি, ২০২০, ২:৫২ পিএম says : 0
    যে কাজে ইয়াহুদিরা খুশি হয়,আর তাদের সাথে যারা খুশি হয়।শয়তানের সাথে তাদের কোন পার্থক্য নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান-যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ