Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হামলার আশঙ্কায় কাতারে ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প বাতিল করল যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ১২:৫১ পিএম

জানুয়ারির ৫ তারিখ থেকে কাতারে অনুশীলন ক্যাম্প শুরু হওয়ার কথা ছিল যুক্তরাষ্ট্র পুরুষ ফুটবল দলের। ইরানের মিলিটারি কমান্ডার কাশেম সুলাইমানিকে যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে হত্যার পর এখন মধ্যপ্রাচ্যে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে। যুক্তরাষ্ট্রও সতর্ক অবস্থানে থাকার নির্দেশ দিয়েছে নিজেদের নাগরিকদের। এই অবস্থায় তাই কাতারের অনুশীলন ক্যাম্পও বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে তারা।
আগামী মাসে কোস্টারিকার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার আগে জানুয়ারির ২৫ তারিখ পর্যন্ত কাতারে অনুশীলনের কথা ছিল যুক্তরাষ্ট্রে। অনুশীলনের জন্য এখন নতুন ব্যবস্থা নিচ্ছে যুক্তরাষ্ট্রে। এক বিবৃতিতে তারা জানিয়েছে, “আমরা কাতার ফুটবল ফেডারেশনের সঙ্গে কাজ করছি যাতে অদূর ভবিষ্যতেই আবার তাদের বিশ্বমানের ফ্যাসিলিটিতে অনুশীলন করার সুযোগ পাই।
মার্কিন হামলায় ইরানের শীর্ষ জেনালের কাসেম সোলাইমানি নিহত হওয়ার ঘটনায় উত্তাল মধ্যপ্রাচ্য। এই হত্যাকান্ডের বদলা নেয়ার ঘোষণা দিয়েছে ইরান। ওয়াশিংটনকে কঠিন পরিণতি ভোগ করতে হবে বলে ইরানের পক্ষ থেকে বলা হয়েছে। মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশ এ ঘটনার কড়া প্রতিক্রিয়া দেখিয়েছে।
কিছুদিন আগে যুক্তরাষ্ট্রের ফুটবল দলের কোচ গ্রেগ বারহল্টার কাতারে ২০ দিনের প্রশিক্ষণ ক্যাম্প করার ঘোষণা দেন। ৫ থেকে ২৫ ফেব্রæয়ারি ক্যাম্পটি হওয়ার কথা ছিল। ৩ সপ্তাহের এই ক্যাম্পের জন্য শনিবার মার্কিন ফুটবল দলের কাতার উড়ে যাওয়ার কথা ছিল। তথ্যসূত্র : ওয়ান ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ