Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নওগাঁয় এক গাভীর ৪ বাচ্চা

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ৫:১০ পিএম

নওগাঁর ধামইরহাটের পশ্চিম রুপনারায়ণপুর (নিকেশ্বর) গ্রামের কৃষক রফিকুল ইসলামের এক গাভীর ৪টি বাচ্চা প্রসব করেছে। রবিবার সকালে বিষয়টি জানাজানি হলে এলাকার শত শত কৌতুহলী মানুষ ওই কৃষকের বাড়ীতে ভিড় জমায়। বর্তমানে বাচ্চারা সুস্থ্য থাকলেও গাভিটি দাঁড়াতে পারছে না।
ওই গাভির মালিক কৃষক রফিকুল ইসলাম বলেন, সিন্ধি ক্রস জাতের গাভী গত শনিবার রাত ৩টার দিকে এক সাথে ৪টি বাচ্চা প্রসব করে। এর মধ্যে ৩টি ষাড় বাছুর এবং একটি বকনা বাছুর প্রসব করে। বর্তমানে ৪টি বাচ্চা সুস্থ্য থাকলে গাভীটি দাঁড়াতে পারছে না। গাভীটি গত বছরও এক সাথে দুটি বাচ্চা প্রসব করেছিল। ধামইরহাট উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এমরান আলী এবং ভেটোনারী সার্জন রিনা রাণী ঘটনাস্থলে গিয়ে গাভী ও বাচ্চাগুলোকে শারীরিক পরীক্ষা করেছেন।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এমরান আলী জানান, সংবাদ পেয়ে রবিবার সকালে গাভী ও চারটি বাচ্চাগুলো দেখে শারিরীক পরীক্ষা করা হয়েছে। বাচ্চাগুলো সুস্থ্য থাকলেও গাভীটি এক সাথে চারটি বাচ্চা প্রসব করায় দুর্বল হওয়ায় কারণে দাঁড়াতে পারছে না। তবে ওই কৃষককে এ ব্যাপারে প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ময়কর

২৫ ফেব্রুয়ারি, ২০২০
৫ জানুয়ারি, ২০২০
১২ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ