Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিসিবির প্রস্তাব নাকচ পিসিবির

কোনও প্রস্তাব দেওয়া হয়নি : নিজাম উদ্দিন চৌধুরী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ৬:৪০ পিএম

জানুয়ারি মাসের শেষের দিকে বাংলাদেশ দলের পাকিস্তান সফর। তবে এই সফরকে সামনে রেখেই একের পর এক বিতর্কের সৃষ্টি হচ্ছে। বাংলাদেশ দল নিরাপত্তার দিক বিবেচনা করে কেবল টি-টোয়েন্টি সিরিজটাই পাকিস্তানে খেলতে চাইছে আর টেস্ট সিরিজের জন্য নিরপেক্ষ ভেন্যুর কথা বলেছে। তবে এখানেই দ্বিমত পাকিস্তান ক্রিকেট বোর্ডের, তারা জানিয়েছে পূর্ণাঙ্গ সিরিজটি পাকিস্তানের মাটিতেই আয়োজন করতে চায়।
নানামুখী এই সমস্যার সমাধানও বাংলাদেশ ক্রিকেট বোর্ড দিয়েছিল। পিসিবিকে সর্বশেষ একটি প্রস্তাব দেয় বিসিবি যেখানে দু’টি টেস্টের একটি পাকিস্তানে ও একটি ঢাকায় খেলতে চেয়েছিল বাংলাদেশ। তবে এই প্রস্তাবটিও নাকচ করে দিয়েছে পিসিবি।
এই সম্পর্কে পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, 'বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রস্তাবটি পিসিবি নাকচ করে দিয়েছে। বাংলাদেশের বিপক্ষে এই টেস্ট সিরিজটি পাকিস্তানের হোম সিরিজ আর এই সিরিজ বাংলাদেশকে পাকিস্তানে এসেই খেলতে হবে।' সংবাদ সংস্থা পিটিআইকে সেই কর্মকর্তা আরও বলেন, 'এটা বেশ আশ্চর্যের বিষয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড পাকিস্তানের হোম সিরিজের একটি টেস্ট বাংলাদেশে খেলতে চায় আর একটি পাকিস্তানে। এই প্রস্তাবটি পাকিস্তান কখনোই মেনে নিবে না।'
তবে এই দাবি অস্বীকার করে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘বিসিবির পক্ষ থেকে এ ধরনের কোনও প্রস্তাব দেওয়া হয়নি। আমরা এ বিষয়ে কিছুই জানি না। আমরা আগের অবস্থানেই আছি। টি-টোয়েন্টি সিরিজ খেলে এসে টেস্টের ব্যাপারে সিদ্ধান্ত জানাবো।’
চলতি মাসের ১৮ তারিখ বাংলাদেশ দলের পাকিস্তান সফর করার কথা। গেল ডিসেম্বরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন জাতীয় দলের বেশ কিছু ক্রিকেটার এবং কোচিং স্টাফ পাকিস্তানের সফরের প্রতি অনীহা প্রকাশ করেছেন। আর তাদের সবাইই বোর্ড প্রধানকে জানিয়েছেন নিরাপত্তার কারণে তারা পাকিস্তান সফর করতে চায় না। যদিও টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ