Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

যশোরে জঙ্গি ও সন্ত্রাসবাদবিরোধী মহাসমাবেশ জনতার হাতে লাঠি বাঁশি তুলে দিলেন ডিআইজি

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, যশোর : যশোরে গতকাল পুলিশ প্রশাসনের উদ্যোগে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। জেলার সব উপজেলায় ভিলেজ ডিফেন্স পার্টি গঠনের পর এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সমাবেশের প্রধান অতিথি খুলনা রেঞ্জের ডিআইজি মনির-উজ-জামান বলেছেন, দেশের বিরুদ্ধে সব ষড়যন্ত্র, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিষদাঁত উৎপাটন করা হবে। তিনি জনসাধারণকে প্রতিটি পাড়া-মহল্লায় প্রতিরোধের দুর্গ গড়ে তুলে জঙ্গি খুঁজে বের করে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানান। তিনি বলেন, আঘাত আসলে গোলাপ হাতে নিয়ে নয়, শক্তি প্রয়োগ করেই রুখে দিতে হবে জঙ্গি ও সন্ত্রাসবাদীদের। ডিআইজি আরও বলেন, কতিপয় জ্ঞানপাপী বাঁশ ও বাঁশি নিয়ে অপব্যাখ্যা করছেন। তাদের স্মরণ করে দিতে চাই, তিতুমীরের আন্দোলন, ৭১’র মুক্তিযুদ্ধ ও এ অঞ্চলের চরমপন্থী প্রতিরোধে জনতা বাঁশের লাঠি হাতে তুলে সফল হয়েছিলেন। বিশ্বের মোড়ল মার্কিনিদের একটি নাইট ক্লাবে একজন আঁততায়ীর গুলিতে ৫০ জন প্রাণ হারানোর প্রসঙ্গ তুলে তিনি বলেন, ‘যারা নিজেদেও দেশের সহিংসতা রোধ করতে পারে না, তারাই আজ আমাদের শান্তির ছবক দেয়। জঙ্গিবাদের ধুয়ো তুলে তারা আমাদের দেশের সেন্ট মার্টিনে ঘাঁটি করার পাঁয়তারা করছে।’
যশোর টাউন হল ময়দানে জেলা পুলিশ ও জনপ্রতিনিধিদের ব্যানারে আয়োজিত জঙ্গি ও সন্ত্রাসবাদবিরোধী মহাসমাবেশে সভাপতিত্ব করেন যশোর পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান পিপিএম (বার)। বক্তব্য রাখেন, র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম, পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, খুলনার পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, নড়াইলের পুলিশ সুপার রকিবুল ইসলাম, মাগুরা পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ, বাগেরহাটের পুলিশ সুপার নিজামুল হক মোল্লা, প্রেসক্লাব সভাপদি জাহিদ হাসান টুকুন ও জেলা কমিউনিটি পুলিশিং সভাপতি আলী আকবর। পরে সমাবেশে অংশগ্রহণকারীদের হাতে বাঁশের লাঠি ও বাঁশি তুলে দেন ডিআইজি মনির-উজ-জামান ও যশোর পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোরে জঙ্গি ও সন্ত্রাসবাদবিরোধী মহাসমাবেশ জনতার হাতে লাঠি বাঁশি তুলে দিলেন ডিআইজি
আরও পড়ুন