Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

আল্লাহ ও রাসূল (সা.)-এর দেখানো পথে চলতে হবে -মাহফিলে ছারছীনার পীর ছাহেব

মো. আবদুর রহমান, ছারছীনা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ হযরত মাওলানা শাহ্ মো. মোহেব্বুল্লাহ বলেছেন, আমরা সকলে মুসলমান। আমাদেরকে মহান আল্লাহ তাআ’লা এই পৃথিবীতে প্রেরণ করেছেন একমাত্র তাঁরই ইবাদত করার জন্য। এই জমিন আল্লাহর, এই জমিনে নাফারমানী করা কোন মুসলমানের জন্য শোভনীয় নয়।
এই জমিনে বসে আল্লাহ ও রাসূল (সা.) এর দেখানো পথ ও মতে চলতে হবে। এটাই সকল মুসলমানের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য। আমরা ফরজ ইবাদতের পাশাপাশি ওয়াজিব, সুন্নাত, নফল, মুস্তাহাবসহ বিভিন্ন নেক আমল করি। নেক আমলকারী, জিকিরকারী, প্রিয় নবী (সা.) এর প্রতি ভালোবাসা পোষণকারী ব্যক্তিগণ আল্লাহর বন্ধু। আর আল্লাহর বন্ধু তথা হক্কানী পীর মাশায়েখগণের সাথে ভালোবাসা তথা সম্পর্ক রাখা, তাদের সংস্পর্শ গ্রহণ করা আল্লাহর নৈকট্য অর্জনের পূর্ব শর্ত। গতকাল পুরান ঢাকার ইসলামপুর বস্ত্র ব্যবসায়ী সমিতির উদ্দ্যোগে আয়োজিত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে হযরত পীর ছাহেব একথা বলেন।
ইসলামপুর বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ সামসুল আলম সবজল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ নেছার উদ্দিন মোল্লার সঞ্চালনায় মাহফিলে বাদ মাগরীব জিকিরের তা’লীম ও আলোচনা করেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও হযরত পীর ছাহেবের বড় ছাহেবজাদা আলহাজ হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন। বাদ এশা আলোচনা করেন মোফাচ্ছিরে কুরআন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের ফতওয়া বিষয়ক এমিকাসকিউরি ও বাংলাদেশ টেলিভিশন ও স্যাটেলাইট চ্যানেলসমূহের ভাষ্যকার আলহাজ ড. মুফতী মুহাম্মদ কাফীলুদ্দীন সরকার ছালেহী।
মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইসলামপুর বস্ত্র ব্যবসায়ী সমিতির ধর্ম ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক্ব নিয়াজ আহম্মেদ (দেলোয়ার) চাকলাদার। এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর নায়েবে আমীর ও বরিশাল জামে এবাদুল্লাহর খতিব আলহাজ মাওলানা মির্জা নূরুর রহমান বেগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ড. হাফেজ মাওলানা মো. রুহুল আমিন, বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর অতিরিক্ত নাজেমে আলা প্রিন্সিপাল মাওলানা আলী আকবরসহ ইসলামপুর বস্ত্র ব্যবসায়ী সমিতির সদস্যবৃন্দ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছারছীনার পীর ছাহেব


আরও
আরও পড়ুন