Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে দেয়া ওষুধ কাজ করছে না

বোন সেলিমা ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ডাক্তার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে যে ওষুধ দিয়েছেন তাতে কাজ হচ্ছে না বলে জানিয়েছেন তাঁর মেঝ বোন সেলিমা ইসলাম। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অনেক অবনতি হয়েছে। সরকার বেগম জিয়াকে জামিন না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তার যে চিকিৎসা দরকার এখানে সে চিকিৎসা হচ্ছে না।

চিকিৎসা না হলে কেমন করে বাঁচবে সে (খালেদা জিয়া)? সেলিমা ইসলাম বলেন, তিনি হাত সোজা করতে পারছেন না। তার হাত বাঁকা হয়ে গেছে। হাতের আঙুল বাঁকা হয়ে গেছে, খুবই খারাপ অবস্থা এবং দুই হাঁটু অপারেশন করা হয়েছে। হাঁটুতেও ব্যথা, হাঁটু ফুলে গেছে। সে পা ফেলতে পারছে না। বেগম জিয়ার কথা বলতে কষ্ট হচ্ছে, কিছু খাচ্ছেন না এবং খেলেও তা বমি করে ফেলে দিচ্ছেন। ডাক্তার আজকে (গতকাল) বোধহয় এসেছিল তারা ওষুধ দিয়েছে কিন্তু সে ওষুধে কাজ হচ্ছে না। তার উন্নত চিকিৎসা দরকার।

গতকাল (রোববার) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এসব কথা জানান। এর আগে বিকেল ৩টায় তার স্বজনরা হাসপাতালে প্রবেশ করেন।

এসময় তার স্বজনদের মধ্যে ছিলেন- বোন সেলিমা ইসলাম, ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান, নাতি সামিন ইসলাম ও রাখিন ইসলাম, নাতনী জাহিয়া রহমান ও আরিবা ইসলাম।

সেলিমা ইসলাম অভিযোগ করে বলেন, আমরা তো পারমিশন পাই না, আজ এক মাস হলো অনেক বলার পর দেখা করার অনুমতি পেলাম। আমরা কাছে আসলে তাও তো তার একটু ভালো লাগে কিন্তু আমরা যে দেখতে আসব সেই পারমিশনটাও তারা দিচ্ছে না। এক মাস দেড় মাস হয়ে যায় কোনো পারমিশন দেয় না। উন্নত চিকিৎসার বিষয়ে বেগম জিয়া কোনো কিছু বলেছেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তিনি অসুস্থ তিনি তো উন্নত চিকিৎসা চাইবেনই। তার সুস্থ হওয়ার জন্য উন্নত চিকিৎসা খুবই জরুরি। জামিনের ব্যাপারে বেগম জিয়ার সঙ্গে স্বজনদের কোনো কথা হয়েছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেলিমা ইসলাম বলেন, সেদিন তো জামিন দিল না, এ বিষয়ে কোনো কথা বলেননি। বেগম জিয়া জনগণের উদ্দেশ্যে কোনো বার্তা দিয়েছেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেলিমা ইসলাম বলেন, ম্যাডাম আপনাদের ও দেশের সব জনগণের কাছে দোয়া চেয়েছেন।

এ সময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার, তাঁতী দলের কেন্দ্রীয় নেতা ড. কাজী মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।#



 

Show all comments
  • সাইফুল ইসলাম চঞ্চল ৬ জানুয়ারি, ২০২০, ১:১২ এএম says : 1
    এই বৃদ্ধ মহিলাটার সাথে খুবই বেশি অমানবিক আচরণ করছে সরকার।
    Total Reply(0) Reply
  • মোঃ তোফায়েল হোসেন ৬ জানুয়ারি, ২০২০, ১:১২ এএম says : 1
    মৃত্যুর আগ পর্যন্ত তাকে ছাড়া হবে না।
    Total Reply(0) Reply
  • চাদের আলো ৬ জানুয়ারি, ২০২০, ১:১৩ এএম says : 1
    আল্লাহ তায়ালা তাকে দ্রুত সুস্থ করে দিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ